এক বছর নয়, আরও বেশি সময়ের জন্য নিষিদ্ধ হচ্ছেন শাহাদাত রাজিব

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ১২:৫৪ পিএম, ১৯ নভেম্বর ২০১৯

আগের দিনই বোঝা যাচ্ছিলো, নিষিদ্ধ হতে যাচ্ছেন জাতীয় দলের সাবেক ক্রিকেটার শাহাদাত হোসেন রাজিব। সতীর্থ খেলোয়াড়ের গায়ে আঘাত করা ক্রিকেটীয় আইনে লেভেল-৪ এর অপরাধ। যার ন্যুনতম শাস্তি ১ থেকে ৫ বছরের নিষেধাজ্ঞা।

জাতীয় লিগের টেকনিক্যাল কমিটির চেয়ারম্যান মিনহাজুল আবেদিন নান্নু ইঙ্গিত দিয়েছিলেন, অন্তত ২ বছরের শাস্তি হতে পারে শাহাদাত রাজীবের। তবে চূড়ান্ত সিদ্ধান্ত হবে আম্পায়ারদের সঙ্গে বসে, মাঠের সব কথা শুনে- এমনটাই ছিলো নান্নুর শেষ কথা।

আজ (মঙ্গলবার) বেলা সাড়ে ১১টার পর রাজীবের ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্তে পৌঁছতে আলোচনায় বসেছে নান্নুর নেতৃত্বাধীন টেকনিক্যাল কমিটি। আলোচনার মাঝেই জাগো নিউজকে নান্নু জানিয়েছেন বড়সড় শাস্তিই পেতে যাচ্ছেন শাহাদাত রাজীব। হতে পারে সেটি ৫ বছরের নিষেধাজ্ঞাও।

আর এমনটা হলে হয়তো আর কখনো ক্রিকেট মাঠে ফেরা হবে না ডানহাতি এ পেসারের। কেননা এরই মধ্যে বয়সের কাঁটা ছুঁয়েছে ৩৩'র ঘর। পাঁচ বছর তার বয়স হবে ৩৮, তখন আর হয়তো ক্রিকেট মাঠে ফেরা সম্ভব হবে না।

তবে জাতীয় লিগের টেকনিক্যাল কমিটির আলোচনা থেকে পাওয়া সিদ্ধান্তই অবশ্য রাজিবের নিষেধাজ্ঞার ক্ষেত্রে চূড়ান্ত বলে বিবেচিত হবে না। কেননা তাদের এ সিদ্ধান্ত যাবে বিসিবির ডিসিপ্লিনারি কমিটির কাছে।

যেখানে টেকনিক্যাল কমিটির পক্ষ থেকে ৫ বছরের নিষেধাজ্ঞার সুপারিশ করা হতে পারে। পরে এটি ডিসিপ্লিনারি কমিটি তথা বিসিবি এপ্রুভ করলেই কার্যকর হবে সাজা।

এআরবি/এসএএস/এমকেএইচ