প্র্যাকটিসে পায়ে চোট পেলেও আফ্রিদি খেলবেন সেমিফাইনালে

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৯:৪৮ পিএম, ২০ নভেম্বর ২০১৯

১৪ নভেম্বর বিকেএসপিতে হংকংয়ের সাথে প্রথম খেলায় নিজের বলে নিজে ফিল্ডিং করতে গিয়ে ডান হাতের তালু ও আঙুলের মাঝামাঝি বল লেগে আহত হয়ে মাঠ ছেড়েছেন আমিনুল ইসলাম বিপ্লব। দুটি সেলাইও দিতে হয়েছে।

সেই ম্যাচে ৩ ওভার করেই (৪ রানে ছিলেন উইকেটশূন্য) বোলিং করাই শেষ। আর প্রাণ ফ্রুটো ইমার্জিং এশিয়া কাপে মাঠে নামা হয়নি লেগি বিপ্লবের। ছিটকে গেছেন এ আসর থেকে।

দলে একজন লেগস্পিনার খেলানোর লক্ষ্য এবারের ইমার্জিং কাপে শুরু থেকেই ছিল বাংলাদেশের। খুব স্বাভাবিকভাবে লেগস্পিনার বিপ্লব ইনজুরির কারণে মাঠের বাইরে চলে যাওয়ায় শেষ মুহূর্তে দলে নেয়া হয়েছে আরেক লেগস্পিনার মিনহাজুল আবেদিন আফ্রিদিকে।

সুযোগ পেয়ে শেষ ম্যাচে নেপালের বিপক্ষে বল হাতে জ্বলে উঠেছিলেন আফ্রিদি। ১০ ওভারে ২৯ রানে ৩ উইকেট দখলও করেছিরেন। কিন্তু সেমিফাইনালের ঠিক আগের দিন প্র্যাকটিসে বলের আঘাতে ব্যথা পেয়ে সেই আফ্রিদিও দুশ্চিন্তায় ফেলে দেন টিম ম্যানেজম্যান্টকে।

নেটে নিজের বলে বোলিং করে ব্যাটসম্যানের সোজা ড্রাইভ ঠেকাতে গিয়ে পায়ে বল লাগে আফ্রিদির। আঘাতটা বেশিই ছিল। তারপর মাঠ ছেড়ে চলে যান ড্রেসিংরুমে। সেখানেই পরিচর্যা চলে। আর প্র্যাকটিসে নামতে পারেননি।

ফলে দেখা দিয়েছিল সংশয়-লেগি আফ্রিদিও কি ছিটকে পড়লেন বিপ্লবের মতোই? কাল বৃহস্পতিবার আফগানিস্তানের সাথে সেমির যুদ্ধে কি তাকে পাওয়া যাবে না?

আজ বুধবার রাতে ইমার্জিং দলের ফিজিও অবশ্য আশ্বস্ত করলেন, ‘নাহ, চিন্তার কারণ নেই। আফ্রিদি ঠিক আছেন। সুস্থ আছেন। বলের আঘাতে যে ব্যথা পেয়েছিলেন, তা কমেছে। আর এমনিতে বল লাগার কারণে কোনে রকম ফ্র্যাকচার বা বড় সমস্যাও হয়নি। আশা করা যায় কাল বৃহস্পতিবার খেলবেন।’

প্রয়োজনে ফ্লাডলাইট জ্বালিয়ে খেলা হবে
ক্যালেন্ডারের পাতা উল্টে চলে এসেছে অগ্রহায়ণ মাস। শীতের আগমনী বার্তা পাওয়া যাচ্ছে। একটু আধটু শীত শীত লাগে। রাতে শিশির পড়ে। আর বিকেলে একটু আগে ভাগে সূর্যের তাপ ও আলো যায় কমে। আজ ভারত ও পাকিস্তান সেমিফাইনাল ম্যাচের শেষ দিকেও খানিক আলো কমে গিয়েছিল। বাধ্য হয়েই ফ্লাডলাইট জ্বালিয়ে দেয়া হয়েছিল।

আজ সন্ধ্যায় হঠাৎ গুঞ্জন, বাংলাদেশ-আফগানিস্তানের ম্যাচটি ৩০ মিনিট এগিয়ে সকাল সাড়ে ৮ টায় শুরু হবে। তবে ম্যাচের অফিসিয়াল স্কোরার জাগো নিউজকে জানালেন, ‘এমন সম্ভাবনা নেই। বরং বিকেলে আলো কমে গেলে প্রয়োজনে ফ্লাডলাইট জ্বালিয়ে খেলা হবে। যেহেতু রঙ্গিন পোশাক আর সাদা বলে খেলা। তাই আলো কমে গেলে ফ্লাডলাইট জ্বালিয়ে দিলেও চলবে।’

এআরবি/এমএমআর/এমকেএইচ