তিন ফিফটিতে কিউইদের বিপক্ষে লড়ছে ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০১:৩৫ পিএম, ২১ নভেম্বর ২০১৯

মাউন্ট মঙ্গানুইয়ের বে ওভালে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে মুখোমুখি হয়েছে নিউজিল্যান্ড ও ইংল্যান্ড। ম্যাচের প্রথম দিন সমানে সমান লড়েছে দুই দল। বল হাতে যেমন ইংল্যান্ডকে খুব বেশি রান করতে দেয়নি কিউইরা, তেমনি ব্যাট হাতেও স্বাগতিক বোলারদের চড়াও হতে দেননি ইংলিশ ব্যাটসম্যানরা।

ব্যাটে-বলে সমান লড়াইয়ের দিনে নির্ধারিত ৯০ ওভার ব্যাটিং করে ৪ উইকেটে ২৪১ রান করতে সক্ষম হয়েছে ইংল্যান্ড। দিন শেষে জো ডেনলি, ররি বার্নস ও বেন স্টোকসের তিন ফিফটিই হয়ে আছে তাদের ব্যাটিংয়ের বিজ্ঞাপন।

টস জিতে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে ৫২ রান যোগ করেন দুই ওপেনার ররি বার্নস ও ডমিনিক সিবলি। ভালো কিছুর ইঙ্গিত দিয়েও মাত্র ২২ রানে ফিরে যান সিবলি। তিনে নামা ডেনলিকে নিয়ে ৬১ রান যোগ করেন বার্নস। কিন্তু নিজের ইনিংস বড় করতে পারেননি তিনি। আউট হন ৫২ রান করে।

হতাশ করেন ইংলিশ অধিনায়ক জো রুট। সাজঘরে ফেরেন মাত্র ২ রান করে। তবে চতুর্থ উইকেট জুটিতে ৮৩ রান যোগ করে পরিস্থিতি সামাল দেন স্টোকস ও ডেনলি। বড় ইনিংসের সম্ভাবনা জাগিয়েও ডেনলি আউট হয়ে যান ৭৪ রানের মাথায়।

তবে দিন শেষে ৬৭ রান নিয়ে অপরাজিত আছেন স্টোকস। দ্বিতীয় দিন সকালে ১৮ রান নিয়ে স্টোকসের সঙ্গী হয়ে খেলতে যাবেন অলিল পোপ।

এসএএস/জেআইএম