বিপিএলে খুলনা-চট্টগ্রামের দায়িত্বে দুই বিদেশি হেড কোচ

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৮:৫২ পিএম, ২১ নভেম্বর ২০১৯

বিপিএলে এর আগে কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন টম মুডি, মাহেলা জয়বর্ধনে, ওয়াকার ইউনুস, ল্যান্স ক্লুজনারের মত বিশ্বনন্দিত ক্রিকেটার ও পরে কোচিংকে পেশা হিসেবে নেয়া ব্যক্তিত্বরা। এবার সে তুলনায় কম নামি কোচরা কাজ করবেন।

তারপরও বিদেশি কোচদের দিকে বেশ আগ্রহ আছে স্পন্সর পার্টনারদের। নতুন করে দুজন বিদেশি কোচের নাম শোনা গেছে। একজন হলেন জেমস ফস্টার। অন্যজন পল নিক্সন।

এই ‍দুই কোচই ইংল্যান্ডের। জানা গেছে, তাদের মধ্যে খুলনা টাইগার্সের হেড কোচ হচ্ছেন জেমস ফস্টার আর চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের দায়িত্ব নিচ্ছেন পল নিক্সন।

প্রসঙ্গত, সিলেট থান্ডার্সেও বিদেশি হেড কোচ নিয়োগের কথা শোনা যাচ্ছে। কারণ সিলেটের স্পন্সর পার্টনাররা একজন ভিনদেশি হেড কোচ খুঁজছেন। যদিও দেশের নামি কোচ সারোয়ার ইমরান সিলেটের হয়ে প্লেয়ার্স ড্রাফটে অংশ নিয়েছেন।

তবে তিনি নিজেই জাগো নিউজকে জানিয়েছেন, ‘সিলেট স্পন্সর পার্টনাররা একজন বিদেশি হেড কোচ নিয়োগের কথা ভাবছেন এবং খুঁজছেন। সেক্ষেত্রে আমি নাও থাকতে পারি। কারণ আমার পক্ষে এই বয়সে এসে সহকারী কোচের দায়িত্ব পালন করা সম্ভব নয়।’

এদিকে সিলেট কর্তৃপক্ষ নাকি সারোয়ার ইমরানকে টেকনিক্যাল ডিরেক্টর পদে থাকার অনুরোধ করেছেন। তবে শেষ পর্যন্ত সারোয়ার ইমরান তা থাকবেন কিনা, তা নিশ্চিত করেননি।

এআরবি/এমএমআর/এমকেএইচ