শ্রীলঙ্কার ২৭৯, মালদ্বীপ মাত্র ৩০

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৭:২৮ পিএম, ০৪ ডিসেম্বর ২০১৯

সাউথ এশিয়ান (এসএ) গেমসের নারী ক্রিকেটে মালদ্বীপকে নিয়ে রীতিমত ছেলেখেলা করলো শ্রীলঙ্কার নারী ক্রিকেট দল। পোখারার রঙ্গশালা স্টেডিয়ামে টি-টোয়েন্টি ফরম্যাটের টুর্নামেন্টে মালদ্বীপের মেয়েদেরকে ২৪৯ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে শ্রীলঙ্কার মেয়েরা।

রঙ্গশালা স্টেডিয়ামে টস জিতেছিল মালদ্বীপের মেয়েরা। কিন্তু বোকামির সর্বোচ্চটা প্রয়োগ করলো তারা এ ক্ষেত্রে। ব্যাট করার জন্য আমন্ত্রণ জানালো শ্রীলঙ্কাকে। পুরো ম্যাচে এখানেই হেরে গেলো মালদ্বীপের মেয়েরা। ম্যাচটা মাঠে গড়ালো শুধু ব্যবধান জানার জন্য।

ব্যাট করতে নেমে ৪ ওভারে ৪৪ রানের জুটি গড়ে ওপেনাররা। ১৮ রান করে আউট হন উমেষা থিমাসিনি। এরপর জানাদি আনালি আউট হন ৩২ রান করে।

৫৮ রানে দুই উইকেট পড়ার পর অধিনায়ক হারশিথা মাদাভি এবং সাথিয়া সন্দীপানি মিলে গড়েন ২২১ রানের বিশাল এক জুটি। ৪৭ বলে ১০৬ রানে অপরাজিত থাকেন মাদাভি। ১৫টি বাউন্ডারির সঙ্গে ৩টি ছক্কার মার মারেন তিনি। সন্দিপানি অপরাজিত থাকেন ৪৮ বলে ৯৬ রান করে। ১১টি বাউন্ডারির সঙ্গে ৩টি ছক্কার মার মারেন তিনি।

জবাব দিতে নেমে প্রথম তিন ব্যাটসম্যানই আউট হন কোনো রান না করে। সাজা ফাতিমাত করেন সর্বোচ্চ ৬ রান। জোনা মারিয়াম এবং হাফসা আবদুল্লাহ করেন ৫ রান করে। শেষ পর্যন্ত ১৪.৫ ওভারে ৩০ রানেই অলআউট হয়ে যায় মালদ্বীপ।

এর আগে টুর্নামেন্টের প্রথম ম্যাচে নেপালের সামনে মাত্র ১৬ রানে অলআউট হয়ে যায় মালদ্বীপের মেয়েরা। মাত্র ৫ বলেই ম্যাচ জিতে নেয় নেপাল। নেপালি বোলার অঞ্জলি চাঁদ কোনো রান না দিয়ে ৬ উইকেট নিয়ে বিশ্ব রেকর্ড গড়েছিলেন।

ছেলেদের ক্রিকেটে মালদ্বীপকে আজ ১৪৯ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ।

আইএইচএস/এমএস