৬ রানে অলআউট হওয়ার ঘটনা কি এবারই প্রথম?

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৩:৪৪ পিএম, ০৫ ডিসেম্বর ২০১৯

২০ ওভারের ক্রিকেটে একটি দল অলআউট মাত্র ৬ রানে! ভাবা যায়? মালদ্বীপের মেয়েরা এমনই হাস্যকর ক্রিকেট খেলছে এসএ গেমসে। ম্যাচের পর ম্যাচ লজ্জায় পড়ছে। বাংলাদেশের বোলিং আক্রমণের সামনে পড়ে তো এবার লজ্জার বিশ্বরেকর্ডই গড়লো।

সব কটি উইকেট হারিয়ে একটি দলের বোর্ডে মাত্র ৬ রান। টি-টোয়েন্টি ক্রিকেটে এমন ঘটনা কি এবারই প্রথম? শুনতে অবাক লাগলেও পরিসংখ্যান বলছে, এবারই এমনটা প্রথমবার হয়নি।

এর আগেও একটি দল টি-টোয়েন্টিতে মাত্র ৬ রানে গুটিয়ে গিয়েছিল। সেই রেকর্ডটিও হয়েছে চলতি বছরেই। গত জুনে টি-টোয়েন্টি বিশ্বকাপের আঞ্চলিক বাছাইপর্বে রুয়ান্ডার বিপক্ষে ৬ রানে অলআউট হয়েছিল মালির মেয়েরা।

টি-টোয়েন্টিতে সর্বনিম্ন রান করার রেকর্ডে প্রথম তিনটি নামই মালির। ৬ রানের আগে চলতি বছরই ১০ রানে উগান্ডা এবং ১১ রানে তানজানিয়ার মেয়েদের বিপক্ষে অলআউট হয় মালি।

৬ রানে অলআউট হওয়ার ঘটনা দুটি হওয়ায় বাংলাদেশের মেয়েদের এই কীর্তি এখন যৌথভাবে বিশ্বরেকর্ড। এবং অবশ্যই ছেলে-মেয়ে দুই ধরনের টি-টোয়েন্টি ক্রিকেটেরই বিশ্বরেকর্ড এটা।

ছেলেদের টি-টোয়েন্টিতে কোনো দলের সর্বনিন্ম রানে গুটিয়ে যাওয়ার রেকর্ডও হয়েছে চলতি বছরই। গত আগস্টে চেক রিপাবলিকের বিপক্ষে মাত্র ২১ রানে অলআউট হয় তুরস্ক।

এমএমআর/পিআর