মালদ্বীপের পর ভুটানের বিপক্ষেও বিশাল জয়

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ১১:৪৮ এএম, ০৬ ডিসেম্বর ২০১৯

টুর্নামেন্টে নেই ভারত ও পাকিস্তান। একমাত্র চ্যালেঞ্জ বলতে আছে কেবল শ্রীলঙ্কা অনূর্ধ্ব-২৩ দল। ফলে সাউথ এশিয়ান গেমস (এসএ গেমস) খেলতে যাওয়ার আগে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দলকেই ধরা হয়েছে আসরের ফেবারিট। বিশেষ করে ইমার্জিং এশিয়া কাপের রানারআপ হওয়া দলটিই নেপালে এসএ গেমস খেলতে যাওয়ায় প্রত্যাশা ছিলো আরও বেশি।

সে প্রত্যাশা মেটাতে কোনো ভুল করছেন না সৌম্য সরকার, নাজমুল হোসেন শান্তরা। প্রথম ম্যাচে মালদ্বীপকে ১০৯ রানের বিশাল ব্যবধানে হারানোর পর আজ (শুক্রবার) ভুটানকে ১০ উইকেটের বিশাল ব্যবধানে উড়িয়ে দিয়েছে বাংলাদেশ।

নেপালের ত্রিভুবন বিশ্ববিদ্যালয় মাঠে আগে ব্যাট করে ৭ উইকেট হারিয়ে ৬৯ রানের সংগ্রহ দাঁড় করিয়েছিল ভুটান। জবাবে সৌম্য সরকারের ঝড়ো ফিফটিতে মাত্র ৬.৫ ওভারেই ৭৪ রান করে জয়ের বন্দরে পৌঁছে গিয়েছে বাংলাদেশ।

রান তাড়া করতে ভুটানের দুর্বল বোলিংয়ের বিপক্ষে ফিফটি করতেও অবশ্য একবার জীবন পেয়েছেন সৌম্য। শেষপর্যন্ত ৫ চার ও ৩ ছয়ের মারে ২৮ বলে ৫০ রান করেন তিনি। আরেক ওপেনার নাইম শেখ ১ ছয়ের মারে ১৩ বলে ১৬ রান করেছেন।

এর আগে নির্ধারিত ২০ ওভার ব্যাটিং করে মাত্র ৬৯ রান করলেও, সবকয়টি উইকেট হারায়নি ভুটান। বাংলাদেশের মতো দলের বিপক্ষে যা তাদের জন্য দারুণ এক কীর্তিই বলা চলে। দলের পক্ষে তেনজিন ওয়াংচুক ১৫, জিগমে দর্জি ১২ ও জিগমে সিংগে করেছেন ১৩ রান।

বাংলাদেশের পক্ষে বল হাতে ২ উইকেট নেন মানিক খান। এছাড়া ১টি করে উইকেটে নাম লেখান সৌম্য সরকার, মিনহাজুল আবেদিন আফ্রিদি, মেহেদি হাসান রানা ও তানভীর ইসলাম।

আগামীকাল (শনিবার) স্বাগতিক নেপালের বিপক্ষে তৃতীয় ম্যাচ খেলবে বাংলাদেশ।

এসএএস/এমএস