বিপিএলের উদ্বোধনী ম্যাচে অনিশ্চিত মাহমুদউল্লাহ!

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০২:৪২ পিএম, ০৭ ডিসেম্বর ২০১৯

সাম্প্রতিক ফর্মটা খুব একটা ভালো যাচ্ছিল না বাংলাদেশ জাতীয় দলের নির্ভরযোগ্য ক্রিকেটার মাহমুদউল্লাহ রিয়াদের। ভারত সফরের দিবারাত্রির টেস্টের দ্বিতীয় ইনিংসে পাল্টা আক্রমণের মাধ্যমে জানান দিচ্ছিলেন ঘুরে দাঁড়ানোর।

কিন্তু বিধিবাম! মুশফিকুর রহীমের সঙ্গে চাপ সরানো ৬৯ রানের জুটিতে ৪১ বলে ৩৯ রান করার পরই টান লাগে হ্যামস্ট্রিংয়ে। যার ফলে ছিটকে যান ম্যাচ থেকে। শুধু সেই ম্যাচ থেকেই নন, এবার আসন্ন বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের প্রথম ম্যাচেও অনিশ্চিত মাহমুদউল্লাহ রিয়াদ।

বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের ডংকা বেজেছে আগেই। আগামী বুধবার থেকে শুরু হবে মাঠের খেলা। সে লক্ষ্যে এরই মধ্যে মিরপুরের একাডেমি অনুশীলন শুরু করে দিয়েছে দলগুলো।

মাহমুদউল্লাহর দল চট্টগ্রাম চ্যালেঞ্জার্সও ইংলিশ কোচ পল নিক্সনের অধীনে পুরো দমে শুরু করে দিয়েছে অনুশীলন। যেখানে যোগ দিয়েছেন দলের এ প্লাস গ্রেডের ক্রিকেটার মাহমুদউল্লাহ রিয়াদও।

তবে ভারী অনুশীলন তথা ব্যাটিং-বোলিং এখনও করতে পারছেন না তিনি। হ্যামস্ট্রিংয়ের চোট না সারার কারণে এখনও রানিং সেশনেই নিজের অনুশীলন সীমাবদ্ধ রেখেছেন মাহমুদউল্লাহ। আজ (শনিবার) সকালেও মিরপুরের একাডেমি মাঠে রানিং করেছেন তিনি।

এমতাবস্থায় টুর্নামেন্টে নিজ দলের প্রথম ম্যাচে মাহমুদউল্লাহর অংশগ্রহণ নিয়ে তৈরি হয়েছে সংশয়। চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের নিজস্ব ফিজিও নিশ্চিত করে কিছু বলতে রাজি হননি। তিনি অপেক্ষায় আছেন বাংলাদেশ জাতীয় দলের ফিজিওর সংকেতের অপেক্ষায়।

যেহেতু মাহমুদউল্লাহ জাতীয় দলের একজন নিয়মিত ক্রিকেটার। তাই তার খেলার জন্য জাতীয় দলের ফিজিওর অনুমতিই শেষ কথা। আর সেটি মিললেই আসরের উদ্বোধনী ম্যাচে সিলেট থান্ডার্সের বিপক্ষে মাঠে নামতে পারবেন মাহমুদউল্লাহ। অন্যথায় তাকে ছাড়াই টুর্নামেন্ট শুরু করতে হবে চট্টগ্রামকে।

এসএএস/জেআইএম