ব্যাটসম্যানদের ‘মৃত্যুফাঁদ’ মেলবোর্নে, বক্সিং ডে টেস্ট নিয়ে শঙ্কা

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৮:০১ পিএম, ০৭ ডিসেম্বর ২০১৯

মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডের পিচ রীতিমত শত্রুতা করছে ব্যাটসম্যানদের সঙ্গে। একের পর এক বল গায়ে লাগছে তাদের। পিচের আচরণ কিছুতেই বুঝে ওঠা যাচ্ছে না। এমতাবস্থায় বাধ্য হয়েই ঘরোয়া শেফিল্ড শিল্ডের ভিক্টোরিয়া আর ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার মধ্যকার ম্যাচটি প্রথম দিনের পর বাতিল করা হলো।

এই মাঠেই ২৬ ডিসেম্বর বক্সিং ডে টেস্টে মুখোমুখি হবে অস্ট্রেলিয়া আর নিউজিল্যান্ড। পিচের যেমন আচরণ দেখা গেল, তাতে এই টেস্ট নিয়েই তৈরি হয়েছে শঙ্কা।

শনিবার ঘরোয়া লিগের ম্যাচটিতে ব্যাটিংয়ের সময় বারবার বলের আঘাত পান ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার দুই ব্যাটসম্যান শন মার্শ ও মার্কাস স্টয়নিস। অবস্থা বেগতিক দেখে ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করেন আম্পায়াররা।

বক্সিং ডে টেস্টের জন্য সম্ভাব্য সেরা পিচ তৈরির চিন্তা ক্রিকেট অস্ট্রেলিয়ার। কিন্তু শেফিল্ড শিল্ডের এই ম্যাচটি দেখে তাদেরও নতুন করে দুশ্চিন্তা দেখা দিয়েছে। তবে বক্সিং ডে টেস্টের আগে পিচ আন্তর্জাতিক খেলার উপযোগী করে তোলা যাবে বলে মনে করছে তারা।

ক্রিকেট অস্ট্রেলিয়ার ক্রিকেট অপারেশন্স প্রধান পিটার রোচ বলেন, ‘ম্যাচ পরিত্যক্ত হওয়ায় আমরা খুবই হতাশ। এমসিজির গ্রাউন্ডস্টাফরা টেস্টের আগে দুই সপ্তাহের বেশি সময় পাবে। সেই পিচও আলাদা থাকবে। আন্তর্জাতিক মানের করেই পিচ বানানো হবে।’

অথচ মরা পিচ বানানোয় একটা সময় সমালোচনার মুখেই পড়তে হয়েছিল এমসিসিকে। ২০১৭ সালে ইংল্যোন্ডের বিপক্ষে বক্সিং ডে টেস্টের পর বোলারদের জন্য কিছুই না থাকায় পিচকে ‘বাজে’ আখ্যা দেয় আইসিসি।

এমএমআর/এমকেএইচ