শ্রীলঙ্কার কাছে পাত্তাই পেল না বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০২:৫৭ পিএম, ০৮ ডিসেম্বর ২০১৯

ভুটান, মালদ্বীপ ও নেপালের বিপক্ষে বড় জয় পেয়ে রীতিমতো উড়ছিলো বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল। তাদের যেনো বাস্তবতাই চেনালো শ্রীলঙ্কা অনূর্ধ্ব-২৩ দল। টুর্নামেন্টের একমাত্র শক্ত প্রতিপক্ষের কাছে পাত্তাই পাননি সাইফ হাসান-আফিফ হোসেন ধ্রুবরা।

দুই দলেরই ফাইনাল নিশ্চিত হয়ে গেছে। আগামীকাল (সোমবার) স্বর্ণ জয়ের মিশনে মাঠে নামবে বাংলাদেশ ও শ্রীলঙ্কা। তার আগে আজ নিয়ম রক্ষার ম্যাচে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দলকে ৯ উইকেটের বিশাল ব্যবধানে হারিয়েছে শ্রীলঙ্কা অনূর্ধ্ব-২৩ দল।

আগে ব্যাট করে বাংলাদেশ দল দাঁড় করায় ১৫০ রানের সংগ্রহ। যা কি না ১৬.১ ওভারে মাত্র ১ উইকেট হারিয়েই ছুঁয়ে ফেলে শ্রীলঙ্কা। তবে এ ম্যাচে বাংলাদেশ দলে ছিলেন সৌম্য সরকার ও নাজমুল হাসান শান্ত।

রান তাড়া করতে নেমে দ্বিতীয় ওভারে ১৭ রানের মাথায় ওপেনার নিশান মাদুশাঙ্কার উইকেট হারায় শ্রীলঙ্কা। এরপর দ্বিতীয় উইকেটে ১৩৪ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে দলকে জয়ের বন্দরে নিয়ে যান পাথুম নিশাঙ্কা ও লাসিথ ক্রসপুল।

বেশি মারমুখী ছিলেন ক্রসপুল। তিন নম্বরে নামা এ ব্যাটসম্যান ৭ চার ও ৪ ছক্কার মারে মাত্র ৪১ বলে করেন ৭৩ রান। আরেক ওপেনার নিশাঙ্কা খেলেন ৫২ বলে ৬৭ রানের ইনিংস।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। মাত্র ২১ রানেই সাজঘরে ফিরে যান নাইম শেখ, সাইফ হাসান ও আফিফ হোসেন ধ্রুব।

সেখান থেকে দলকে বলার মতো সংগ্রহ এনে দেন ইয়াসির আলি রাব্বি ও মাহিদুল ইসলাম ভূঁইয়া অঙ্কন। উইকেটরক্ষক ব্যাটসম্যান মাহিদুল করেন ৩৮ বলে ৪৪ রান। ইয়াসিরের ব্যাট থেকে আসে ৪৫ বলে ৫১ রান।

এসএএস/পিআর