কুমিল্লা ওয়ারিয়র্সের অধিনায়ক এক শ্রীলঙ্কান!

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৫:৪৫ পিএম, ১০ ডিসেম্বর ২০১৯

বাংলাদেশ ক্রিকেটে পঞ্চপান্ডবের পরবর্তী সময়ে শাসন করবে যে সব ক্রিকেটার, তাদের মধ্যে অন্যতম ধরা হয় সৌম্য সরকার, সাব্বির রহমানদের। এই দুই মারকুটে ব্যাটসম্যানই রয়েছেন এবারের বঙ্গবন্ধু বিপিএলে কুমিল্লা ওয়ারিয়র্স দলে।

যে দলটির পরিচালনা এবং তত্বাবধানের দায়িত্বে রয়েছেন জাতীয় দলের সাবেক দুই অধিনায়ক এবং বর্তমানে বাংলাদেশের ক্রিকেটের অন্যতম দুই গুরুত্বপূর্ণ ব্যক্তি নাঈমুর রহমান দুর্জয় এবং মিনহাজুল আবেদিন নান্নু। নাঈমুর রহমান দুর্জয় টিম ডিরেক্টর এবং মিনহাজুল আবেদিন নান্নু হচ্ছেন টেকনিক্যাল অ্যাডভাইজর।

দলের সবচেয়ে গুরুত্বপূর্ণ যে বিষয়টি, সেটা হচ্ছে অধিনায়ক নির্বাচন। কুমিল্লা ওয়ারিয়র্সের টিম ম্যানেজমেন্ট সেই অধিনায়ক নির্বাচন করতে গিয়েই খানিকটা দ্বিধা-দ্বন্দে পড়ে গেলেন। সাব্বির রহমান, সৌম্য সরকার ছাড়া এই দলে নেতৃত্ব দেয়ার মত আর কোনো ক্রিকেটার নেই।

বিদেশীদের মধ্যেও উল্লেখযোগ্য কোনো রিক্রুট নেই কুমিল্লা দলে। শেষ পর্যন্ত নাঈমুর রহমান দুর্জয় এবং মিনহাজুল আবেদিনরা বসে সিদ্ধান্ত নিলেন- এক বিদেশির হাতেই তুলে দেবেন এবারের বঙ্গবন্ধু বিপিএলে কুমিল্লা ওয়ারিয়র্সের দায়িত্ব। তিনি হচ্ছেন শ্রীলঙ্কান ক্রিকেটার দাসুন সানাকা।

সম্প্রতি শ্রীলঙ্কার যে দলটি পাকিস্তান সফরে গিয়েছিল, সেখানে লঙ্কানদের টি-টোয়েন্টি দলের নেতৃত্ব দিয়েছিলেন দাসুন সানাকা। নিরাপত্তার অজুহাতে শ্রীলঙ্কার প্রায় সব সিনিয়র ক্রিকেটারই যাননি পাকিস্তান সফরে। যে কারণে লাসিথ মালিঙ্গার পরিবর্তে টি-টোয়েন্টি দলের নেতৃত্ব দেন সানাকা। তার নেতৃত্বে টি-টোয়েন্টিতে পাকিস্তানের মাটিতে পাকিস্তানকেই ৩-০ ব্যবধানে হোয়াইটওয়াশ করে আসে লঙ্কানরা।

সেই দাসুন সানাকাকেই অধিনায়ক হিসেবে বেছে নেয়ার কথা জানিয়েছেন কুমিল্লা ওয়ারিয়র্সের টিম ডিরেক্টর নাঈমুর রহমান দুর্জয় নিজেই। আজ বিকেলে মিরপুর শেরেবাংলার প্রেসবক্সে এসে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ তথ্য জানান তিনি।

কুমিল্লা ওয়ারিয়র্স স্কোয়াড
দেশি ক্রিকেটার : সৌম্য সরকার, আল আমিন হোসেন সিনি., ইয়াসির আলি, সাব্বির রহমান, সানজামুল ইসলাম, আবু হায়দার রনি, মাহিদুল ইসলাম অঙ্কন, সুমন খান, ফারদিন হোসেন অনি।

বিদেশি ক্রিকেটার : কুশল পেরেরা, মুজিব-উর রহমান, ডেভিড মালান, দাসুন সানাকা।

এআরবি/আইএইচএস/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]