উদ্বোধনী ম্যাচে নেই মাহমুদউল্লাহ, অধিনায়ক ইমরুল

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৬:১১ পিএম, ১০ ডিসেম্বর ২০১৯

ভারত সফরেই হ্যামস্ট্রিংয়ের চোটে পড়েছিলেন জাতীয় দলের নির্ভরযোগ্য ব্যাটসম্যান মাহমুদউল্লাহ রিয়াদ। বঙ্গবন্ধু বিপিএলে যাকে ‘এ’ প্লাস ক্যাটাগরি থেকে দলভুক্ত করে নিয়েছিলো চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। শুধু তাই নয়, রিয়াদের কাঁধেই নেতৃত্বের গুরুভারটা দিতে চেয়েছিল চট্টগ্রাম।

কিন্তু হ্যামস্ট্রিং ইনজুরি থেকে এখনও পুরোপুরি সেরে উঠতে পারেননি মাহমুদউল্লাহ। যার ফলে বঙ্গবন্ধু বিপিএলের উদ্বোধনী ম্যাচে চট্টগ্রাম সিলেট থাণ্ডার্সের বিপক্ষে খেলতে নামতে পারছেন না তিনি। চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের একটি বিশ্বস্ত সূত্র জাগো নিউজকে জানিয়েছেন এ তথ্য।

মাহমুদউল্লাহ রিয়াদ খেলতে পারবেন না, তাই বিপিএলের উদ্বোধনী ম্যাচে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে নেতৃত্ব দেবেন জাতীয় দলের আরেক ক্রিকেটার, ওপেনার ইমরুল কায়েস। এই ইমরুল কায়েসের হাত ধরেই গত বিপিএলে শিরোপা জিতেছিল কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

বুধবার দুপুর ১টায় সিলেটের অধিনায়কের বিপক্ষে টস করতে নামবেন ইমরুল কায়েস। চট্টগ্রামের সেই সূত্রটি জানিয়েছেন, ‘হ্যামস্ট্রিং ইনজুরি থেকে এখনও পুরোপুরি সেরে না ওঠায় মাহমুদউল্লাহ রিয়াদকে মাঠে নামানোর ঝুঁকি নেয়া হচ্ছে না। পরিবর্তে নেতৃত্ব দেবেন ইমরুল কায়েস।’

ভারত সফরে কলকাতা টেস্টের দ্বিতীয় ইনিংসেই হ্যামস্ট্রিংয়ের চোটে পড়েন রিয়াদ। দেশে ফিরে এসে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের ইংলিশ কোচ পল নিক্সনের অধীনে অনুশীলনও করে যান মাহমুদউল্লাহ রিয়াদ। কিন্তু ভারি অনুশীলন তথা ব্যাটিং-বোলিং ঠিকভাবে করতে পারেননি। হ্যামস্ট্রিংয়ের চোট না সারার কারণে নির্দিষ্ট কিছু অনুশীলনেই নিজেকে সীমাবদ্ধ রাখেন তিনি।

যে কারণে আগেই তার বিপিএলের উদ্বোধনী ম্যাচে অংশগ্রহণ করা নিয়ে শঙ্কা দেখা দিয়েছিল। শেষ পর্যন্ত সেটাই সত্যি হলো।

এআরবি/আইএইচএস/জেআইএম