এত কিছুর পর তামিমের ব্যাটে মাত্র ৫ রান!

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০২:১৮ পিএম, ১২ ডিসেম্বর ২০১৯

আন্তর্জাতিক ক্রিকেট খেলেছেন প্রায় ৫ মাস আগে। জুলাইতে সর্বশেষ শ্রীলঙ্কা সফরে খেলে এসেছিলেন তামিম। এরপর অক্টোবরে জাতীয় লিগে একটি ম্যাচ খেলেন তিনি। বাকি সময়টা তিনি কাটিয়েছেন মাঠের বাইরে।

বিশ্বকাপ এবং শ্রীলঙ্কা সফরে বাজে পারফরম্যান্সের কারণে একটা ব্রেক নিয়েছিলেন। বিশ্রাম শেষে মাঠে ফিরে বিশেষ অনুশীলন করেছেন। ফিটনেস ট্রেনিং থেকে শুরু করে সব কিছু। যে কারণে দেশের মাটিতে আফগানিস্তানের বিপক্ষে টেস্ট কিংবা ত্রিদেশীয় সিরিজ- কোনোটাতেই খেলেননি। যাননি ভারত সফরেও। যদিও সেটার জন্য ভিন্ন কারণ ছিল।

বিপিএল শুরুর আগে নিজেকে তৈরি করার জন্য তামিম সবার আগে অনুশীলন শুরু করেন। ঢাকার কোচ সালাউদ্দিনের অধীনে সবার আগে তামিম বিশেষ অনুশীলন করে যান। নিজেকে প্রস্তুত করে বিপিএলে খেলার জন্য। পেছনে ফেলে আসা খারাপ সময় কাটিয়ে ওঠার আপ্রাণ চেষ্টা লক্ষ্য করা গেছে তার অনুশীলনে।

কিন্তু ‘পর্বতের মুশিক প্রসবে’র মতই অবস্থা হয়েছে তামিমের। বিপিএলে নিজের প্রথম ম্যাচেই ব্যর্থতার পরিচয় দিলেন তিনি। ঢাকা প্লাটুনের হয়ে ব্যাট করতে নেমে মাত্র ৫ রানে আউট হয়ে গেছেন বাংলাদেশ জাতীয় দলের ওপেনার তামিম ইকবাল।

মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে রাজশাহী রয়্যালসের মুখোমুখি ঢাকা প্লাটুন। টস জিতে মাশরাফি-তামিমদেরই ব্যাট করার জন্য পাঠালো রাজশাহী। ব্যাট করতে নেমে দলীয় ১৫ রানের মাথায় আউট হয়ে যান তামিম ইকবাল। ৪ বল খেলে একটি বাউন্ডারি মেরে মোট ৫ রান করেন তামিম।

রাজশাহীর পেসার আবু জায়েদ রাহীর করা দ্বিতীয় ওভারের পঞ্চম বলে আফিফ হোসেন ধ্রুবর হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরে গেলেন তামিম ইকবাল। সে সঙ্গে প্রমাণ হলো, এত অনুশীলন, এত প্রস্তুতি- তার কোনো কিছুই কাজে লাগলো না তামিমের। খারাপ সময়টা থেকে বের হয়েই আসতে পারলেন না তিনি।

আইএইচএস/এমকেএইচ