ইংল্যান্ডের ওয়ানডে দলে নতুনের ছড়াছড়ি, টি-টোয়েন্টিতে নেই রুট

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:৩৬ এএম, ১৪ ডিসেম্বর ২০১৯

দক্ষিণ আফ্রিকা সফরের ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের জন্য স্কোয়াড ঘোষণা করেছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড (ইসিবি)। যেখানে দেখা মিলছে অনেক নতুন মুখের, ফেরানো হয়েছে দলের প্রতিষ্ঠিত তারকাদের। তবে টি-টোয়েন্টি দল থেকে জায়গা হারিয়েছেন অন্যতম সেরা ব্যাটসম্যান জো রুট।

জস বাটলার, জোফ্রা আর্চার, বেন স্টোকসরা ফিরেছেন টি-টোয়েন্টি ফরম্যাটে। নিউজিল্যান্ড সফরে বিশ্রামের পর প্রোটিয়াদের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি দলে রয়েছেন অফস্পিনিং অলরাউন্ডার মঈন আলি ও টপঅর্ডার ব্যাটসম্যান জেসন রয়।

ওয়ানডে দলের প্রথমবারের মতো সুযোগ পেয়েছেন টম ব্যান্টন, প্যাট ব্রাউন, সাকিব মাহমুদ এবং ম্যাট পারকিনসন। এ চারজনই সুযোগ পেয়েছিলেন কিউইদের বিপক্ষে টি-টোয়েন্টি দলেও। তবে প্রোটিয়া সফরে নিজেদের জায়গা ধরে রাখতে পেরেছেন কেবল ব্রাউন এবং পারকিনসন।

রুট, ব্যান্টন, সাকিব ছাড়াও টি-টোয়েন্টি দল থেকে বাদ পড়েছেন স্যাম বিলিং, জেমস ভিনস এবং লুইস গ্রেগরি। এদের মধ্যে লুইস গ্রেগরি বর্তমানে রংপুর রেঞ্জার্সের হয়ে খেলছেন বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগে।

গত জুলাইতে ওয়ানডে বিশ্বকাপ জেতার পর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ দিয়েই একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবে ইংল্যান্ড। যথারীতি দলের অধিনায়ক ইয়ন মরগ্যান। ওয়ানডে দলে ফেরানো হয়েছে ডেভিড মালান, ক্রিস জর্ডান এবং স্যাম কুরানকে।

টি-টোয়েন্টি দলে থাকলেও ওয়ানডে থেকে বিশ্রাম দেয়া হয়েছে জস বাটলার, বেন স্টোকস, জোফরা আর্চার ও মার্ক উডকে। বিশ্বকাপ জেতা দলের ৮ জনকে রাখা হয়েছে এই স্কোয়াডে।

আগামী ৪ ফেব্রুয়ারি কেপটাউনে শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। একই মাসের ১২ তারিখ থেকে মাঠে গড়াবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ।

দক্ষিণ আফ্রিকা সফরে ইংল্যান্ডের ওয়ানডে স্কোয়াড
ইয়ন মরগ্যান (অধিনায়ক), মঈন আলি, জনি বেয়ারস্টো, টম ব্যান্টন, প্যাট ব্রাউন, স্যাম কুরান, টম কুরান, জো ডেনলি, ক্রিস জর্ডান, সাকিব মাহমুদ, ডেভিড মালান, ম্যাট পারকিনসন, আদিল রশিদ, জো রুট, জেসন রয় এবং ক্রিস ওকস।

দক্ষিণ আফ্রিকা সফরে ইংল্যান্ডের টি-টোয়েন্টি স্কোয়াড
ইয়ন মরগ্যান (অধিনায়ক), মঈন আলি, জোফরা আর্চার, জনি বেয়ারস্টো, জস বাটলার, প্যাট ব্রাউন, স্যাম কুরান, টম কুরান, জো ডেনলি, ক্রিস জর্ডান, ডেভিড মালান, ম্যাট পারকিনসন, আদিল রশিদ, জেসন রয়, বেন স্টোকস এবং মার্ক উড।

এসএএস/এমকেএইচ