ধাওয়ানের পর ভুবনেশ্বরকেও হারালো ভারত

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:৫৩ এএম, ১৪ ডিসেম্বর ২০১৯

হাঁটুর ইনজুরিতে ক্যারিবীয়দের বিপক্ষে ঘরের মাঠে সিরিজ থেকে আগেই ছিটকে গেছেন ওপেনার শিখর ধাওয়ান। টি-টোয়েন্টি সিরিজে তার বদলে খেলেছিলেন উইকেটরক্ষক ব্যাটসম্যান সানজু স্যামসন। ওয়ানডের আগে জানা গেলো, এ ফরম্যাটেও ফেরা হচ্ছে না তার। যার ফলে নেয়া হয় মায়াঙ্ক আগারওয়ালকে।

ধাওয়ানের পর এবার ওয়ানডে সিরিজ শুরুর আগে ডানহাতি পেসার ভুবনেশ্বর কুমারকেও হারালো ভারতীয় ক্রিকেট দল। কুচকির চোটের কারণে ওয়ানডে সিরিজে থাকতে পারছেন না তিনি। বদলি হিসেবে ডেকে নেয়া হয়েছে শার্দুল ঠাকুরকে।

ভুবনেশ্বরের ইনজুরির খবর জানিয়ে দেয়া সংবাদ বিজ্ঞপ্তিতে ভারতীয় ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে বলা হয়েছে, 'বুধবার টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচের পরই ডান কুচকিতে ব্যথার কথা জানিয়েছিল ভুবনেশ্বর। এর পর তার আল্ট্রাসাউন্ড স্ক্যান করা হয় এবং জানা গিয়েছে ডানহাতি এ পেসারের হার্নিয়ার সমস্যা আবার মাথাচাড়া দিচ্ছে। এখন বিশেষজ্ঞ ডাক্তারদের সঙ্গে কথা বলে যথাযথ ব্যবস্থা নেয়া হবে।'

সাম্প্রতিক সময়ে ইনজুরি যেনো ভুবনেশ্বরের নিত্যদিনের সঙ্গিতে পরিণত হয়েছে। সবশেষ ওয়ানডে বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে ম্যাচে ২.৪ ওভার বোলিং করে হ্যামস্ট্রিংয়ের চোটে ছিটকে যান, ফিরে আসেন সেমিফাইনাল ম্যাচে। এরপর আবার চোটের কারণে মিস করেন ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকা ও বাংলাদেশ সিরিজ।

এবার তিনি মাঠে বাইরে বসেই দেখবেন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজ। আগামীকাল (রোববার) চেন্নাইতে মাঠে গড়াবে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ। টি-টোয়েন্টি সিরিজের তিন ম্যাচে খরুচে বোলিং করে মোটে ২ উইকেট নিতে পেরেছিলেন ভুবনেশ্বর।

এসএএস/এমকেএইচ