নাইমের ব্যাটে রংপুরের লড়াকু সংগ্রহ

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০৩:২৮ পিএম, ১৪ ডিসেম্বর ২০১৯

ব্যক্তিগত অর্ধশতক পূরণ করেছিলেন মাত্র ২৬ বলে, ইনিংসে তখন গড়িয়েছে ৮.২ ওভার। এমন দারুণ শুরুর পর যে কারোই প্রত্যাশা থাকবে ফিফটি করা ব্যাটসম্যান পুরো ২০ ওভার খেলে সেঞ্চুরি তুলে নেবেন, দলকে এনে দেবেন বড় সংগ্রহ।

কিন্তু তা পারেননি রংপুর রেঞ্জার্সের বাঁহাতি ওপেনার নাইম শেখ। ঝড়ো ফিফটি করার পর খেলতে পারেননি পুরো ২০ ওভার, আউট হয়েছেন ইনিংসের ১৮তম ওভারে। কিন্তু ফিফটি পেরিয়ে প্রত্যাশামাফিক ব্যাট করতে পারেননি নাইম। যার ফলে বড় সংগ্রহ পাওয়া হয়নি রংপুরের।

আউট হওয়ার আগে নাইম খেলেছেন ৬ চার ও ৩ ছয়ের মারে ৫৪ বলে ৭৮ রানের ইনিংস। তার ব্যাটে ভর করেই মূলত চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৫৭ রানের সংগ্রহ দাঁড় করিয়েছে রংপুর। জয়ের জন্য চট্টগ্রামের করতে হবে ১৫২ রান।

অথচ টস হেরে ব্যাট করতে নেমে নাইম ফিফটি পেরিয়েছিলেন মাত্র ২৬ বলে। মেহেদি হাসান রানা, রুবেল হোসেন ও নাসির হোসেনকে হাঁকানো ৩টি ছক্কার সঙ্গে ৬টি চারের মারে পূরণ করেছিলেন টি-টোয়েন্টি ক্যারিয়ারের দ্বিতীয় ফিফটি।

ফিফটি পেরুনোর পর আরও ২৮টি বল খেলেছেন নাইম কিন্তু রান যোগ করতে পেরেছেন মাত্র ২৬। নাইম যেমন ফিফটি পর হাত খুলে খেলতে পারেননি, তেমনি দলের বাকিরা শুরু থেকেই রান করতে ব্যর্থ হয়েছেন।

অধিনায়ক মোহাম্মদ নবী ১২ বলে ২১, টম অ্যাবল ৯ বলে ১০, লুইস গ্রেগরি ১৩ বলে ১১, মোহাম্মদ শাহজাদ ৯ বলে ৯, জহুরুল ইসলাম ১৩ বলে ৬ রান করে ব্যর্থতার পরিচয়ই দিয়েছেন। শেষদিকে তাসকিন আহমেদ ৪ বলে ১১ রান করে দলীয় সংগ্রহ ১৫০ পার করান।

চট্টগ্রামের পক্ষে বল হাতে ২টি করে উইকেট নেন রায়ান বার্ল এবং কেসরিক উইলিয়ামস। অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ ৪ ওভারে মাত্র ১৭ রান খরচায় নেন ১ উইকেট।

এসএএস/এমএস