বর্ষসেরা ক্রীড়াব্যক্তিত্ব বেন স্টোকস

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১২:৪৭ পিএম, ১৬ ডিসেম্বর ২০১৯

দেশের ইতিহাসের প্রথম বিশ্বকাপ এবং হেডিংলিতে অ্যাশেজ সিরিজে অবিস্মরণীয় ম্যাচ জয়ের নায়ক ছিলেন পেস বোলিং অলরাউন্ডার বেন স্টোকস। আর এ কারণেই তাকে বর্ষসেরা ক্রীড়াব্যক্তিত্ব হিসেবে বাছাই করেছে বিবিসি (ব্রিটিশ ব্রডকাস্টিং করপোরেশন)।

শুধু স্টোকস একাই নন, বিশ্বকাপ জয়ী ইংল্যান্ড দলটাকে বর্ষসেরা দল হিসেবে ভূষিত করেছে বিবিসি। একইসঙ্গে বিশ্বকাপের ফাইনাল ম্যাচে মার্টিন গাপটিলকে রান আউট করার মুহূর্তটিকে বর্ষসেরা মুহূর্ত হিসেবে পুরষ্কৃত করা হয়েছে।

বর্ষসেরা ক্রীড়াব্যক্তিত্বের দৌড়ে স্টোকসের নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন লুইস হ্যামিলটন। এছাড়া তৃতীয় হয়েছেন স্প্রিন্টার দিনা অ্যাশার স্মিথ।

স্টোকস এ পুরস্কার জেতার মাধ্যমে কেটেছে ক্রিকেটের ১৪ বছরের অপেক্ষা। সবশেষ ২০০৫ সালে বিবিসির বর্ষসেরা ক্রীড়াব্যক্তিত্ব হয়েছিলেন আরেক অলরাউন্ডার অ্যান্ড্রু ফ্লিনটফ। এ দুইজনের আগে ক্রিকেট থেকে বর্ষসেরা ক্রীড়াব্যক্তিত্ব নির্বাচিত হয়েছিলেন জিম লেকার (১৯৫৬), ডেভিড স্টিল (১৯৭৫) এবং স্যার ইয়ান বোথাম (১৯৮১)।

বর্ষসেরা ক্রীড়াব্যক্তিত্ব নির্বাচিত হয়ে নিজের অনুভূতি প্রকাশ করতে গিয়ে স্টোকস বলেন, ‘এটা একটা ব্যক্তিগত পুরস্কার, তবে আমি খেলি দলীয় খেলা। এর সবচেয়ে সেরা দিক হলো, আমি নিজের বিশেষ সময়গুলো সতীর্থ, স্টাফ, টিম ম্যানেজম্যান্টের সঙ্গে ভাগাভাগি করতে পারি। আমি এই পুরস্কারটা একা নিতে এসেছি কিন্তু এর পেছনে সবার অবদান রয়েছে।’

এসএএস/এমএস