বড় ব্যবধানেই নিউজিল্যান্ডকে হারাল অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০২:০০ পিএম, ২৯ ডিসেম্বর ২০১৯

টম ব্লান্ডেল একাই লড়াই করলেন। গড়লেন অনবদ্য সেঞ্চুরি ইনিংস। তার ১২১ রানের অসাধারণ ইনিংস সত্ত্বেও বিশাল ব্যবধানে হারতে হলো নিউজিল্যান্ডকে। জয়ের জন্য ৪৮৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ২৪০ রানে অলআউট হয়ে গেলো নিউজিল্যান্ড। ফলে একদিন পুরো হাতে রেখেই ২৪৭ রানের বড় জয় পেয়েছে অস্ট্রেলিয়া।

প্রথম টেস্টে সফরকারী নিউজিল্যান্ডকে ২৯৬ রানের বড় ব্যবধানে হারিয়েছিল অসিরা। এবার পরাজয়ের ব্যবধান একটু কমলেও চরম ব্যাটিং বিপর্যয়ে বড় ব্যবধানেই হারলো কিউইরা।

২১০ বল খেলে ১২১ রানের অনবদ্য ইনিংস খেলেন টম ব্লান্ডেল। ১৫টি বাউন্ডারির মার ছিল তার ব্যাটে। এছাড়া হেনরি নিকোলস ৩৩, মিচেল সান্তনার ২৭ এবং বিজে ওয়াটলিং করেন ২২ রান। এছাড়া নিউজিল্যান্ডের আর কোনো ব্যাটসম্যান দুই অংকের ঘরই ছুঁতে পারেনি।

অস্ট্রেলিয়ার হয়ে দ্বিতীয় ইনিংসে বল হাতে কিউইদের সামনে ঘূর্ণি আতঙ্ক তৈরি করেন নাথান লায়ন। ৮১ রান দিয়ে ৪ উইকেট নেন তিনি। জেমস প্যাটিনসন ৩৫ রান দিয়ে ৩ উইকেট নিয়ে শুরুতেই কিউইদের কোমর ভেঙে দেন। ১ উইকেট নেন মার্নাস লাবুশানে।

এই টেস্টে টস জিতে অস্ট্রেলিয়াকে ব্যাট করতে পাঠিয়েছিল নিউজিল্যান্ড। প্রথম ইনিংসে ট্রাভিস হেডের ১১৪ রানের ওপর ভর করে অস্ট্রেলিয়া অলআউট হয় ৪৬৭ রানে। ৮৫ রান করে স্টিভেন স্মিথ। ৭৯ রান করেন অধিনায়ক পেইন এবং ৬৩ রান আসে মার্নাস লাবুশানের ব্যাট থেকে।

জবাবে প্রথম ইনিংসে ১৪৮ রানেই অলআউট নিউজিল্যান্ড। প্যাট কামিন্সের ২৮ রানে ৫ উইকেটের তোপে উড়ে যায় কিউইরা। ৩ উইকেট নেন প্যাটিনসন এবং মিচেল স্টার্ক নিলেন ২ উইকেট।

দ্বিতীয় ইনিংসে অস্ট্রেলিয়া ৫ উইকেটে ১৬৮ রান তুলে ইনিংস ঘোষণা করে। ৩৮ রান করেন ওয়ার্নার, ৩৫ রান করেন জো বার্নস। ৩০ রানে অপরাজিত থাকেন জো বার্নস। ফলে নিউজিল্যান্ডের সামনে অস্ট্রেলিয়ার লিড দাঁড়ায় ৪৮৭ রান।

জয়ের জন্য ৪৮৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে নিউজিল্যান্ড অলআউট হলো ২৪০ রানে। ১২১ রান করলেন টম ব্লান্ডেল। অস্ট্রেলিয়ার ট্রাভিস হেড হলেন ম্যাচ সেরা।

আইএইচএস/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]