পাকিস্তান সফরে যেতে রাজি হেড কোচ ডোমিঙ্গো

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০২:০০ পিএম, ০১ জানুয়ারি ২০২০

গত ২৬ ডিসেম্বর ঘটা করে সংবাদ সম্মেলনের মাধ্যমে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছিলেন, পাকিস্তানে টেস্ট খেলতে যাবে না বাংলাদেশ দল। এর পেছনে কারণ হিসেবে নিরাপত্তার পাশাপাশি খেলোয়াড় ও কোচিং স্টাফদের আপত্তির কথাও বলেছিলেন বিসিবি সভাপতি।

তবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের প্রধান কোচ রাসেল ডোমিঙ্গো জানিয়েছেন, পাকিস্তান সফরে যেতে তার কোনো সমস্যা নেই। যদি দলীয় সিদ্ধান্ত হয় পাকিস্তান সফরে যাওয়ার, তাহলে তিনিও দলের সঙ্গে সেখানে যেতে রাজি আছেন।

জনপ্রিয় ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ক্রিকবাজকে ডোমিঙ্গো বলেছেন, ‘যদি দলকে সেখানে (পাকিস্তান) যাওয়ার অনুমতি দেয়া হয়, তাহলে আমি যাবো। যদি দল অনুমতি না পায়, তাহলে আমি অবশ্যই যাবো না।’

তবে কোচিং স্টাফ তথা টিম ম্যানেজম্যান্টের অনেকেই যে পাকিস্তান যেতে রাজি নয়, সেটিও সত্যি বলেই জানিয়েছেন এ দক্ষিণ আফ্রিকান কোচ। তাই এ বিষয়ে বোর্ডের সঙ্গে আলোচনার পরেই সিদ্ধান্তের কথা জানিয়েছেন ডোমিঙ্গো।

তিনি বলেছেন, ‘আমার মনে হয় টিম ম্যানেজম্যান্টের কয়েকজন সেখানে যেতে রাজি নয়। কিন্তু যদি আমাদের (বাংলাদেশ দল) যেতে হয়, আমিও যাবো। আমি মনে করি, সিদ্ধান্ত হওয়ার পরেই এ বিষয়ে আলোচনা হওয়া উচিৎ। বোর্ডের সঙ্গে আলোচনা করেই পরবর্তী সিদ্ধান্ত নেয়া উচিৎ।’

নির্ধারিত সূচি অনুযায়ী চলতি মাসের শেষ সপ্তাহে পাকিস্তান সফরে যাওয়ার কথা বাংলাদেশ দলের। যেখানে ২ টেস্ট ও ৩ টি-টোয়েন্টি খেলবে টাইগাররা। কিন্তু নিরাপত্তা ও পারিবারিক কারণ দেখিয়ে কোচিং স্টাফ ও খেলোয়াড়দের অনেকেই পাকিস্তান যেতে নারাজ। এরই মাঝে ডোমিঙ্গোর এমন মন্তব্য নিশ্চিতভাবেই সম্ভাবনা বাড়াবে পাকিস্তান সফরের।

এসএএস/জেআইএম