সিডনিতে ব্যাট করতে নেমে শক্ত অবস্থানে অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:৪১ এএম, ০৩ জানুয়ারি ২০২০

প্রথম দুই টেস্ট অনায়াসেই জিতে নিয়েছে ফস্ট্রেলিয়া। পার্থের পর মেলবোর্ন, এবার অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের টেস্ট লড়াই শুরু হয়েছে সিডনিতে। এই টেস্টে কি ঘুরে দাঁড়াতে পারবে কেন উইলিয়ামসনের দল? সেটা টেস্ট শেষ না হওয়ার আগ পর্যন্ত বলা মুস্কিল।

তবে আগের দুই টেস্টের ধারাবাহিকতা সম্ভবত এই টেস্টেও ধরে রাখতে চলেছে। কারণ সিডনি ক্রিকেট গ্রাউন্ডে আজ সকালে টস করতে নেমে জিতেছেন অসি অধিনায়ক টিম পেইন। টস জিতে ব্যাট করারই সিদ্ধান্ত নিয়েছেন তিনি। ব্যাট করতে নেমে শুরুতেই ওপেনার জো বার্নসের উইকেট হারালেও দ্বিতীয় সেশন চলাকালীন পর্যন্ত বেশ ভালো অবস্থানেই রয়েছে স্বাগতিক অস্ট্রেলিয়া।

দুই ওপেনার ডেভিড ওয়ার্নার এবং জো বার্নস শুরুটা খুব একটা ভালো করতে পারেননি। ৩৯ রানের জুটি গড়েই বিচ্ছিন্ন হয়ে যান তারা দু’জন। ১৮ রান করে ফিরে যান জো বার্নস।

মার্নাস লাবুশানে এবং ওয়ার্নার মিলে জুটি গড়ার পর সেটা টিকে ছিল ৯৫ রান পর্যন্ত। ৮০ বল মোকাবেলা করে ডেভিড ওয়ার্নার ৪৫ রান করে ফিরে যান এ সময়।

এরপর জুটি বাধেন লাবুশানে এবং স্টিভেন স্মিথ। এ দু’জনের ব্যাটে এগিয়ে চলেছে অস্ট্রেলিয়া। এখনও পর্যন্ত ৮৭ রানের জুটি গড়েছেন তারা দু’জন। মার্নাস লাবুশানে ইতিমধ্যেই করে ফেলেছেন হাফ সেঞ্চুরি।

এ রিপোর্ট লেখার সময় চলছিল চা বিরতি। অস্ট্রেলিয়ার রান তখন৫৮ ওভারে ২ উইকেট হারিয়ে ১৮২। ৭৩ রান নিয়ে ব্যাট করছেন লাবুশানে এবং ৪২ রান নিয়ে তার সঙ্গী হিসেবে রয়েছেন স্টিভেন স্মিথও। নিউজিল্যান্ডের হয়ে উইকেট দুটি নিয়েছেন কলিন ডি গ্র্যান্ডহোম এবং নেইল ওয়াগনার।

আইএইচএস/

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]