মুম্বাইয়ে স্টার্ক-কামিন্সের গতির আগুনে পুড়লো ভারত

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৭:৩১ পিএম, ১৪ জানুয়ারি ২০২০

সিরিজ শুরুর আগে তুমুল বাগ-বিতণ্ডা। দুই দলের সাবেক এবং বর্তমান ক্রিকেটারদের মুখে কথার খই ফুটছিল। অবশেষে কথার লড়াই শেষ করে ভারত এবং অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা এবার মুখোমুখি হলো ২২ গজের ময়দানে। যেখানে চলছে ব্যাট-বলের আসল লড়াই।

তবে, সিরিজের প্রথম ওয়ানডেতে টস জিতে ভারতকে ব্যাট করতে পাঠিয়ে ভালো অবস্থানে অস্ট্রেলিয়া। অসি পেসারদের আগুনে বোলিংয়ের সামনে এক শিখর ধাওয়ান ছাড়া দাঁড়াতে পারেনি আর কেউ। ফলে, মুম্বাইর ওয়াংখেড়ে স্টেডিয়ামে ৪৯.১ ওভারে ২৫৫ রানে অলআউট হয়ে গেলো বিরাট কোহলির দল।

দীর্ঘদিন পর মাঠে ফিরে শিখর ধাওয়ানই কেবল মাথা তুলে দাঁড়াতে পারলেন অসি বোলারদের সামনে। ৯১ বলে ৭৪ রানের ঝকঝকে ইনিংস খেলেন শিখর। এছাড়া দ্বিতীয় সর্বোচ্চ ৪৭ রান করেন লোকেশ রাহুল।

অস্ট্রেলিয়ান পেসাররা এমনিতেই ছিলেন ফর্মে। এবার ভারতের মাটিতে এসেও ফর্মের তুঙ্গে থাকার ইঙ্গিত দিলেন তারা। প্যাট কামিন্স, মিচেল স্টার্ক কিংবা কেন রিচার্ডসন- এই তিনজন মিলেই নেন ৭ উইকেট। স্টার্ক নেন ৩ উইকেট। কামিন্স এবং রিচার্ডসন মিলে নেন ২টি করে উইকেট। অ্যাডাম জাম্পা এবং অ্যাস্টন অ্যাগার নেন ১টি করে উইকেট।

jagonews24

টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই মিচেল স্টার্কের তোপের মুখে পড়ে ভারত। ১০ রান করে স্টার্কের বলে ওয়ার্নারের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান রোহিত শর্মা। এরপর ধাওয়ান এবং লোকেশ রাহুল মিলে ১২১ রানের জুটি গড়ে তোলেন। ১৩৪ রানের মাথায় ব্যক্তিগত ৪৭ রানে আউট হয়ে যান লোকেশ রাহুল।

এরপরের ব্যাটসম্যানরা খুব একটা দাঁড়াতে পারেননি। বিরাট কোহলি ১৬, স্রেয়াশ আয়ার ৪, রিশাভ পান্ত ২৮, রবীন্দ্র জাদেজা ২৫, শার্দুল ঠাকুর ১৩, মোহাম্মদ শামি ১০ এবং কুলদ্বিপ যাদব আউট হন ১৭ রান করে। বুমরাহ অপরাজিত থেকে যান কোনো রান না করেই।

এ রিপোর্ট লেখার সময় উড়ন্ত সূচনা করেছে অস্ট্রেলিয়া। মাত্র ১২.৫ ওভারেই ১০০ রান করে ফেলেছেন দুই ওপেনার ডেভিড ওয়ার্নার এবং অ্যারোন ফিঞ্চ। ৪৪ রানে ওয়ার্নার এবং ৪৯ রান নিয়ে ব্যাট করছেন অ্যারোন ফিঞ্চ।

আইএইচএস/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]