ফিরলেন লাকমল, জায়গা নেই পেরেরার

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:২৭ এএম, ১৫ জানুয়ারি ২০২০

পাকিস্তানের মাটিতে টেস্ট সিরিজে ১-০ ব্যবধানে হেরে আসলেও নিজেদের দলে তেমন কোনো বড় পরিবর্তন আনেনি শ্রীলঙ্কা ক্রিকেট দল। জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের জন্য ঘোষিত ১৫ সদস্যের স্কোয়াডে রদবদল হয়েছে মাত্র একটি। সেটিও ব্যাটসম্যানের বদলে নেয়া হয়েছে একজন বোলারকে।

ডেঙ্গু জ্বরের কারণে পাকিস্তান সফরে যেতে পারেননি ডানহাতি পেসার সুরাঙ্গা লাকমল। প্রায় মাসদুয়েক মাঠের বাইরে থাকার পর এবার সুস্থ হয়ে দলের সঙ্গে জিম্বাবুয়ে যাচ্ছেন তিনি। পাকিস্তান সফরের দল থেকে বাদ দেয়া হয়েছে উইকেটরক্ষক ব্যাটসম্যান কুশল পেরেরাকে।

কুশল পেরেরাকে স্কোয়াড থেকে বাদ দেয়ার পেছনে সাদা বলের ক্রিকেটের জন্য প্রস্তুতি নেয়ার কথা জানিয়েছেন প্রধান নির্বাচক অসান্থা ডি মেল। দলের প্রধান কোচ মিকি আর্থুরের পরামর্শেই এমনটা করা হয়েছে বলে জানান তিনি। ফেব্রুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজের জন্য প্রস্তুতি নিতে দেশেই রেখে যাওয়া হচ্ছে পেরেরাকে।

দলে আর কোনো পরিবর্তন আসেনি বিধায় পুরো পাকিস্তান সফরে উইকেটশূন্য থেকেও জায়গা ধরে রেখেছেন অফস্পিনার দিলরুয়ান পেরেরা। ২০১৯ সালের পুরোটা হতাশায় কাটালেও তাকে আরেকটি সুযোগ দিতে চায় নির্বাচকরা। জিম্বাবুয়ে সফরে দিলরুয়ানের সঙ্গে থাকছেন দুই বাঁহাতি স্পিনার লাসিথ এম্বুলদেনিয়া ও লাকশান সান্দাকান।

এছাড়া শেষ সিরিজে একাদশে জায়গা না পাওয়া লাহিরু থিরিমান্নেকেও স্কোয়াডে রেখে দিয়েছে লঙ্কান ক্রিকেট বোর্ড। পাকিস্তান সফরে লাকমলের বিকল্প হিসেবে ভাবা হয়েছিল তরুণ পেসার আসিথা ফার্নান্দোকে। জিম্বাবুয়ে সফরে জায়গা পাননি তিনি। এমনকি ঘরোয়া ক্রিকেটে দুর্দান্ত পারফরম্যান্স করা ওপেনার পাথুম নিশাঙ্কাকেও দলে নেয়নি লঙ্কানরা।

আগামী ১৯ জানুয়ারি শুরু হবে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট। পরে ২৭ জানুয়ারি থেকে মাঠে গড়াবে দ্বিতীয় ম্যাচ। দুইটি ম্যাচই হবে হারারেতে।

জিম্বাবুয়ে সফরে শ্রীলঙ্কার টেস্ট স্কোয়াড
দিমুথ করুনারাত্নে, ওশাদা ফার্নান্দো, কুশল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথিউজ, দিনেশ চান্দিমাল, লাহিরু থিরিমান্নে, ধনঞ্জয় ডি সিলভা, নিরোশান ডিকভেলা, দিলরুয়ান পেরেরা, লাসিথ এম্বুলদেনিয়া, লাহিরু কুমারা, বিশ্ব ফার্নান্দো, কাসুন রাজিথা, লাকশান সান্দাকান ও সুরাঙ্গা লাকমল।

এসএএস/এমএস