বাংলাদেশের বিপক্ষে সেই বোলিং স্পেলই হলো আইসিসির বর্ষসেরা

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৬:৩০ পিএম, ১৫ জানুয়ারি ২০২০

গত বছর নভেম্বরের ১০ তারিখ, নাগপুরে স্বাগতিক ভারতের বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে মুখোমুখি হয়েছিল বাংলাদেশ। টস জিতে ভারতকে ব্যাট করতে পাঠান বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। লোকেশ রাহুল আর স্রেয়াশ আয়ারের ক্যাটে ৫ উইকেট হারিয়ে ১৭৪ রান করে ভারত।

জবাব দিতে নেমে শুরু থেকেই ভারতীয় মিডিয়াম পেসার দিপক চাহারের বোলিং তোপের মুখে পড়ে বাংলাদেশ। কিন্তু ওপেনার মোহাম্মদ নাইমের দুরন্ত সাহস বাংলাদেশকে কক্ষপথেই রেখেছিল সেদিন। ৪৮ বলে ৮১ রান করেছিলেন নাইম। কিন্তু ভারতীয় বোলারদের তোপের মুখে শেষ পর্যন্ত বাংলাদেশ হেরেছিল ৩০ রানের ব্যবধানে।

ওইদিন বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি ইতিহাসের সবচেয়ে সেরা বোলিংয়ের রেকর্ড গড়েন ভারতের মিডিয়াম পেসার দিপক চাহার। মাত্র ৩.২ ওভারে ৭ রান দিয়ে ৬ উইকেট নেন চাহার। এর মধ্যে রয়েছে একটি হ্যাটট্রিকও।

দিপক চাহারের এই বোলিং পারফরম্যান্সই জিতে নিয়েছে ২০১৯ সালের টি-টোয়েন্টিতে সেরা বোলিংয়ের পুরস্কার। চাহার আবার ভারতীয়দের মধ্যে একমাত্র বোলার, যিনি টি-টোয়েন্টি হ্যাটট্রিক গড়ার কৃতিত্ব দেখিয়েছেন।

আইসিসির এই পুরস্কারে ভূষিত হয়ে খুশি দিপক চাহার। বাংলাদেশের বিপক্ষে সেই বোলিং স্পেলকে নিজের ক্যারিয়ারের সেরা উল্লেখ করে তিনি বলেন, ‘আমি এই পুরস্কার পেয়ে খুবই খুশি। এই পুরস্কার দেয়ার জন্য আইসিসিকে বিশেষ ধন্যবাদ। একই সঙ্গে বিসিসিআইকেও ধন্যবাদ, দেশের হয়ে প্রতিনিধিত্ব করার সুযোগ দেয়ার জন্য। মাত্র সাত রান দিয়ে ৬ উইকেট নেয়ার এই স্পেলটা আমার জীবনে স্বপ্নের একটি বোলিং ফিগার হয়ে থাকবে।’

আইএইচএস/পিআর