নতুন মুখের ছড়াছড়ি জিম্বাবুয়ে দলে

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১১:২৭ এএম, ১৬ জানুয়ারি ২০২০

ক্রিকেটাঙ্গনে ২০১৯ সালটা বেশ অস্থিরতার মধ্যেই কেটেছে জিম্বাবুয়ে ক্রিকেট দলের। প্রথমত খেলতে পারেনি ইংল্যান্ডের মাটিতে হওয়া ওয়ানডে বিশ্বকাপ, পরে আবার মুখোমুখি হতে হয়েছিল আইসিসির নিষেধাজ্ঞার। সে শাস্তি অবশ্য উঠিয়ে নেয়া হয়েছে। ফিরিয়ে দেয়া হয়েছে পূর্ণ সদস্যপদ।

যার ফলে চলতি বছরের শুরুতেই শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ আয়োজন করছে জিম্বাবুয়ে। এ সিরিজ শুরুর আগেই নিজেদের অধিনায়কত্বে পরিবর্তন এনেছে তারা। টেস্টে শন উইলিয়ামস ও ওয়ানডে, টি-টোয়েন্টিতে দায়িত্ব দেয়া হয়েছে পেস বোলিং অলরাউন্ডার চামু চিবাবাকে।

শুধু অধিনায়ত্বে পরিবর্তন এনেই থেমে যায়নি জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ড। শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট স্কোয়াডেও নতুন মুখের ঢল বইয়েছে তারা। শন উইলিয়ামসের নেতৃত্বাধীন ১৫ সদস্যের স্কোয়াডের ৫ জনই আগে টেস্ট খেলেননি। এছাড়াও বাদ দেয়া হয়েছে উইকেটরক্ষক ব্যাটসম্যান পিটার মুর ও অলরাউন্ডার রায়ান বার্লকে।

স্কোয়াডে জায়গা পাওয়া পাঁচ অনভিষিক্ত ক্রিকেটার হলেন চার্লটন শুমা, ভিক্টচ নাইয়ুচু, ব্রায়ান মুদজিঙ্গ্যানিমা, কেভিন কাসুজা এবং আইন্সলে দলুভু। এদের মধ্যে শুমার অভিষেক প্রায় নিশ্চিত। কেননা তাকে নেয়া হয়েছে ইনজুরির কারণে বাদ পড়া পেসার টেন্ডাই চাতারার জায়গায়।

আগামী রোববার (১৯ জানুয়ারি) থেকে শুরু হবে দুই ম্যাচের টেস্ট সিরিজ। এর মধ্য দিয়ে প্রায় তিন বছর পর টেস্ট ক্রিকেট অনুষ্ঠিত হবে জিম্বাবুয়েতে।

শ্রীলঙ্কার বিপক্ষে জিম্বাবুয়ের টেস্ট স্কোয়াড
শন উইলিয়ামস (অধিনায়ক), সিকান্দার রাজা, রেগিস চাকাভা (উইকেটরক্ষক), ক্রেইগ আরভিন, কাইল জার্ভিস, কেভিস কাসুজা, টিমসেম মারুমা, প্রিন্স মাসভুর, ব্রায়ান মুদজিঙ্গ্যানিমা, কার্ল মুমমা, আইন্সলে দলুভু, ভিক্টর নাইয়ুচু, ব্রেন্ডন টেলর, ডোনাল্ড তিরিপানো এবং চার্লটন শুমা।

এসএএস/এমএস