পোলার্ডের ক্যারিয়ার সেরা বোলিং, জয়বঞ্চিত ওয়েস্ট ইন্ডিজ

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:৩৬ এএম, ১৯ জানুয়ারি ২০২০

সিরিজে ফেরার মিশনে দারুণ বোলিং করেছিলেন ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক কাইরন পোলার্ড। তার ক্যারিয়ার সেরা বোলিংয়ে দলীয় সংগ্রহটা বড় হয়নি আয়ারল্যান্ডের। কিন্তু ক্যারিবীয়দের জয়বঞ্চিত করলো বেরসিক বৃষ্টি।

সেইন্ট জর্জেসে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে বিশ্ব রেকর্ড গড়ে জিতেছিল আইরিশরা। সেইন্ট কিটসের ওয়ার্নার পার্কে দ্বিতীয় দেখায় সে ম্যাচের প্রতিশোধ নেয়ার পথে বেশ এগিয়েছিল স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ। কিন্তু বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়েছ ম্যাচটি। মাত্র ১৭টি বল বেশি খেলা হলেই ফলাফল দেখা যেত ম্যাচে।

প্রথম ম্যাচে টস জিতে ব্যাটিং করেছিল আয়ারল্যান্ড। বৃষ্টির কারণে ১৯ ওভারে নেমে আসা দ্বিতীয় টি-টোয়েন্টিতে আইরিশদের ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। নির্ধারিত ওভারে ৯ উইকেট হারিয়ে ১৪৭ রানের বেশি করতে পারেনি সফরকারীরা।

বল হাতে ৪ ওভারে মাত্র ২৫ রান খরচায় ৪ উইকেট নিয়েছেন ক্যারিবীয় অধিনায়ক কাইরন পোলার্ড। যা কি না আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে তার সেরা বোলিং। এছাড়া ৪ ওভারে মাত্র ১০ রান খরচ করে ২টি উইকেট শিকার করেছেন শেলডন কটরেল।

আইরিশদের পক্ষে আগের ম্যাচে ঝড় তোলা ওপেনার পল স্টার্লিং এদিন থেমেছেন ১৫ বলে ১৭ রান করে। এছাড়া অধিনায়ক অ্যান্ডি ব্যালবার্নি ৩২ বলে ৩৬, গ্যারেথ ডিলানি ২২ বলে ৪৪ ও হ্যারি ট্যাকটর খেলেন ২৩ বলে ৩১ রানের ইনিংস।

বৃষ্টি আইনে ওয়েস্ট ইন্ডিজের সামনে পরিবর্তিত লক্ষ্য দাঁড়ায় ১৯ ওভারে ১৫২ রান। কিন্তু তারা ২.১ ওভার ব্যাটিং করে ১ উইকেট হারিয়ে ১৬ রান তুলতেই নামে অঝোরে বৃষ্টি। যে কারণে আর খেলা সম্ভব হয়নি।

টি-টোয়েন্টি ক্রিকেটে দুই দল অন্তত ৫ ওভার করে ব্যাটিং করলেই ফলাফল দেয়া যায় ডাকওয়ার্থ-লুইস পদ্ধতিতে। কিন্তু ক্যারবীয়রা ১৭ বল কম খেলায় তা সম্ভব হয়নি, পরিত্যক্ত হয়ে গেছে সিরিজের দ্বিতীয় ম্যাচটি।

এসএএস/পিআর