নিউজিল্যান্ড সফরের ঠিক আগে বড় ধাক্কা ভারতের

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১০:৩০ এএম, ২১ জানুয়ারি ২০২০

নিউজিল্যান্ড সফরের আগে বড়সড় এক ধাক্কা খেল ভারত। হারিয়ে বসলো দলের অভিজ্ঞ ওপেনার শিখর ধাওয়ানকে। রোববার চিন্নাস্বামী স্টেডিয়ামে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে খেলতে গিয়ে চোটে পড়েছেন এই ব্যাটসম্যান।

ম্যাচের পঞ্চম ওভারেই বাঁ কাধে ব্যথা পেয়ে মাঠ ছাড়তে হয়েছে ধাওয়ানকে। অস্ট্রেলিয়ান ওপেনার অ্যারন ফিঞ্চের কভারে ঠেলে দেওয়া একটি রান বাঁচাতে গিয়েই আঘাত পান তিনি। তার জায়গায় বদলি ফিল্ডার হিসেবে বাকি সময়টায় খেলেছেন ইয়ুজবেন্দ্র চাহাল।

মাঠ থেকেই সরাসরি কাঁধের স্ক্যান করাতে হাসপাতালে ছুটতে হয়েছে ধাওয়ানকে। পরে ব্যাটিংয়েও নামতে পারেননি। রোহিত শর্মার সঙ্গে ওপেনিংয়ে নামেন লোকেশ রাহুল।

প্রাথমিকভাবে আঘাতটা এতটাই গুরুতর মনে হয়েছে, ধাওয়ান মাঠ ছেড়ে যাওয়ার পরই গুঞ্জন ছড়িয়ে পড়ে, নিউজিল্যান্ড সফরে সম্ভবত যাওয়া হচ্ছে না এই ওপেনারের। শেষ পর্যন্ত সেই শঙ্কাই সত্যি হলো। ‘মুম্বাই মিরর’ জানিয়েছে, ধাওয়ান দলের সঙ্গে নিউজিল্যান্ডের বিমানে চড়ছেন না।

তবে অভিজ্ঞ এই ওপেনারের জায়গায় এখনও স্থলাভিষিক্ত কারও নাম ঘোষণা করেনি ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)। আজই (মঙ্গলবার) সে ঘোষণা আসতে পারে।

আসন্ন নিউজিল্যান্ড সফরে পাঁচটি টি-টোয়েন্টি, তিনটি ওয়ানডে আর দুটি টেস্ট খেলবে ভারত। সিরিজের প্রথম টি-টোয়েন্টি ২৪ জানুয়ারি অকল্যান্ডের ইডেন পার্কে।

এমএমআর/জেআইএম