র‌্যাংকিং আর ফেবারিট নিয়ে ভাবছেন না রিয়াদ

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৯:১২ পিএম, ২৩ জানুয়ারি ২০২০

র‌্যাংকিং ধরলে পাকিস্তান ফেবারিট। কারণ পাকিস্তানিরা এখন টি-টোয়েন্টি ফরম্যাটে র‌্যাংকিংয়ে সবার ওপরে। আর সেখানে বাংলাদেশের অবস্থান অনেক নিচে, নয় নম্বর।

বাংলাদেশ কি রেটিং নিয়ে মাথা ঘামাচ্ছে? টাইগারদের চিন্তা-ভাবনা আর গেম প্ল্যানে রেটিং-র‌্যাংকিং কতটা জায়গা জুড়ে আছে? টিম বাংলাদেশ কি র‌্যাংকিং নিয়ে চিন্তিত?

সংবাদ সম্মেলনে ওঠা প্রশ্নর জবাবে বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের সোজাসাপটা কথা, ‘আমরা এখন র‌্যাংকিং-রেটিং নিয়ে ভাবছি না। জানি যে পাকিস্তান অনেক শক্তিশালী দল এবং টি-টোয়েন্টিতে তারা অনেক ধারাবাহিক। যেটা র‌্যাংকিংও দেখা যাচ্ছে। তবে আপনারা যদি আমাদের টি-টোয়েন্টি ক্রিকেটের গ্রাফটা দেখেন, তাহলে দেখবেন-শেষ কয়েকটি সিরিজে এটা দারুণ যাচ্ছে। আমরা আশা করছি ভালো পারফরম্যান্সের ধারা অব্যাহত রাখতে পারবো। তাদের আমরা ভালো চ্যালেঞ্জ জানাতে পারবো আশা করি।’

র‌্যাংকিংয়ে অনেক এগিয়ে থাকলেও পাকিস্তান গত বছর ৯ ম্যাচের মাত্র ১টিতে জিতেছে। আর ঘরের মাঠে অস্ট্রেলিয়া ও শ্রীলঙ্কার কাছে চরমভাবে পর্যুদস্ত হয়েছে। সেখানে বাংলাদেশ ৭ ম্যাচ খেলে ৪টিতে জয় নিয়ে মাঠ ছেড়েছে। ভারতের মত কঠিন প্রতিপক্ষকে তাদেরই মাটিতে গিয়ে হারিয়ে এসেছে।

তবে কি বাংলাদেশ ফেবারিট ? এমন প্রশ্নও উঠেছে সংবাদ সম্মেলনে। টাইগার অধিনায়ক রিয়াদ অবশ্য তা নিয়ে কোন সরাসরি মন্তব্যে যাননি। তার কথা, ‘আমি এটা বলতে পারবো না যে, আমরা ফেবারিট কি না। আমরা অনেকদিন পর পাকিস্তানে এসেছি। নিজেদের মাটিতে পাকিস্তান সবসময়ই শক্তিশালী দল। এছাড়া এই ফরম্যাটের র‌্যাংকিংয়েও তা দেখা যায়। তবে আমি আমার দলের ব্যাপারে আত্মবিশ্বাসী ভালো ক্রিকেট খেলার জন্য। আমি আশা করছি যেন সিরিজটা জিততে পারি।’

এআরবি/এমএমআর/এমকেএইচ