মানসিক অবসাদ জয় করে দলে ফিরলেন ম্যাক্সওয়েল

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১১:৩২ এএম, ০৪ ফেব্রুয়ারি ২০২০

গতবছরের মাঝামাঝি সময়ে মানসিক অবসাদ ও অসুস্থতার কারণ দেখিয়ে আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিরতি নিয়েছিলেন অস্ট্রেলিয়া ক্রিকেট দলের মারকুটে অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েল। তবে জানিয়েছিলেন, শীঘ্রই ফিরতে চান জাতীয় দলে। সে অপেক্ষাটা খুব বেশি দীর্ঘ হয়নি ম্যাক্সওয়েলের ভক্ত-সমর্থকদের।

কেননা চলতি মাসেই দক্ষিণ আফ্রিকা সফরের ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের স্কোয়াডে ডাক পেয়েছেন ৩১ বছর বয়সী ম্যাক্সওয়েল। চলতি বিগ ব্যাশে মেলবোর্ন স্টারসের হয়ে দারুণ অধিনায়কত্বের পাশাপাশি ব্যাট হাতেও ছন্দে ছিলেন তিনি। যে কারণে দলে ফিরতে কোনো অসুবিধাই হয়নি তার।

তবে ম্যাক্সওয়েল ফিরলেও, বিগ ব্যাশে তার সতীর্থ, টুর্নামেন্টের সর্বোচ্চ রান সংগ্রাহক মার্কাস স্টয়নিসকে দলে নেয়নি অস্ট্রেলিয়া। দলে ডেভিড ওয়ার্নার, অ্যারন ফিঞ্চ, স্টিভেন স্মিথদের মতো তারকা থাকায় স্ট্যান্ডবাই হিসেবেই অপেক্ষা করতে হচ্ছে স্টয়নিসকে।

নবনিযুক্ত নির্বাচক প্যানেল সদস্য জর্জ বেইলির মতামতকে গুরুত্ব দিয়ে তার হোবার্ট হারিকেনের সতীর্থ, উইকেটরক্ষক ব্যাটসম্যান ম্যাথু ওয়েডকেও ফেরানো হয়েছে দলে। এছাড়া পেস বোলিং অলরাউন্ডার মিচেল মার্শও ইনজুরি কাঁটিয়ে জাতীয় দলের জার্সি গায়ে নামার অপেক্ষায় রয়েছেন।

এবারের দক্ষিণ আফ্রিকা সফরে তিনটি করে ওয়ানডে ও টেস্ট খেলবে অস্ট্রেলিয়া। ২১ ফেব্রুয়ারি জোহানেসবার্গে প্রথম টি-টোয়েন্টি ম্যাচের মধ্য দিয়ে শুরু হবে এ সফরের আনুষ্ঠানিক খেলা।

দক্ষিণ আফ্রিকা সফরে অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি স্কোয়াড
অ্যারন ফিঞ্চ, শন অ্যাবট, অ্যাশটন অ্যাগার, অ্যালেক্স ক্যারে, প্যাট কামিনস, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, ঝাই রিচার্ডসন, কেন রিচার্ডসন, স্টিভেন স্মিথ, মিচেল স্টার্ক, ম্যাথু ওয়েড, ডেভিড ওয়ার্নার ও অ্যাডাম জাম্পা।

দক্ষিণ আফ্রিকা সফরে অস্ট্রেলিয়ার টি-ওয়ানডে স্কোয়াড
অ্যারন ফিঞ্চ, অ্যাশটন অ্যাগার, অ্যালেক্স ক্যারে, প্যাট কামিনস, জশ হ্যাজলউড, মার্নাস লাবুসচাগনে, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, কেন রিচার্ডসন, স্টিভেন স্মিথ, মিচেল স্টার্ক, ম্যাথ ওয়েড, ডেভিড ওয়ার্নার এবং অ্যাডাম জাম্পা।

এসএএস/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]