ব্যর্থ সাইফ-শান্ত, মার্শাল আইয়ুবের সেঞ্চুরি

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০৫:২৫ পিএম, ১৪ ফেব্রুয়ারি ২০২০
ফাইল ছবি

কক্সবাজারে বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) দুই ম্যাচে যেন প্রায় একইরকম চিত্রনাট্য। শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে নর্থ জোন আর ইস্ট জোনের ম্যাচে ব্যাট হাতে একাই লড়লেন মুশফিকুর রহীম। তার ১৪০ রানের ইনিংসের পরও নর্থ জোন অলআউট ২৭২ রানে।

একই স্টেডিয়ামের একাডেমি গ্রাউন্ডে সেন্ট্রাল জোন আর সাউথ জোনের মধ্যকার অপর ম্যাচে ব্যাট হাতে একাই লড়লেন মার্শাল আইয়ুব। তিনিও সেঞ্চুরি করেছেন। কিন্তু তার ১১৬ রানের ইনিংসে ভর করেও ২৩৫ রানের বেশি করতে পারেনি সেন্ট্রাল জোন। লোয়ার অর্ডারের মোস্তাফিজুর রহমান অপরাজিত ৩০ রান না করলে হয়তো আরও কম রানে গুটিয়ে যেত তারা।

পাকিস্তানের বিপক্ষে সদ্য টেস্ট অভিষেক হওয়া সাইফ হাসান আর দীর্ঘদিন পর ওই সিরিজ দিয়েই টেস্ট দলে ফেরা নাজমুল হোসেন শান্ত, দুজনই ব্যর্থতার পরিচয় দিয়েছেন প্রথম ইনিংসে।

সাইফ হাসান ১ আর শান্ত মাত্র ৮ রান করেন। তবে ৯৭ রানে ৬ উইকেট হারানো সেন্ট্রাল জোনকে বড় লজ্জা থেকে বাঁচিয়েছেন মার্শাল আইয়ুব। পাঁচ নম্বরে নেমে দারুণ এক সেঞ্চুরি তুলে নেন এই ব্যাটসম্যান। ১৮৬ বল মোকাবেলায় ১২ বাউন্ডারি আর ২ ছক্কায় তিনি করেন ১১৬ রান।

সাউথ জোনের বোলারদের মধ্যে মেহেদী হাসান নেন ৩টি উইকেট। শফিউল ইসলাম, আবদুর রাজ্জাক আর নাসুম আহমেদের শিকার ২টি করে।

জবাব দিতে নেমে অবশ্য স্বস্তিতে নেই সাউথ জোন। ২ উইকেটে ২৯ রান নিয়ে প্রথম দিনের খেলা শেষ করেছে তারা। শাহরিয়ার নাফীস ১০ আর ইরফান শুক্কুর ৩ রানে আউট হয়েছেন।

এমএমআর/পিআর