আইপিএলে কোহলির দলের নতুন লোগো

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৭:৩৯ পিএম, ১৪ ফেব্রুয়ারি ২০২০

গত কয়েকদিন যাবত আইপিএলের অন্যতম দল রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর সোশ্যাল মিডিয়া পেইজগুলো (ফেসবুক, টুইটার, ইনস্টাগ্রাম) থেকে পুরনো পোস্টগুলো মুছে ফেলা শুরু হয়। হারিয়ে যায় লোগো। যা নিয়ে দলটির অধিনায়ক বিরাট কোহলি পর্যন্ত বিস্ময় প্রকাশ করেছেন।

তবে, হারিয়ে যাওয়ার বার্তা দিয়ে নতুন কিছুরই ইঙ্গিত দিচ্ছিল তারা। অবশেষে সেই ইঙ্গিতটাই সফলতার মুখ দেখলো। ‘এই সেই লোগো, যার জন্য অপেক্ষা করছিলেন আপনারা। নতুন দশক, নতুন আরসিবি, নতুন লোগো’- এমনই এক নতুন বার্তা নিয়ে শুক্রবার ভক্তদের দরবারে হাজির আইপিএলে ব্যাঙ্গালুরুর ফ্র্যাঞ্চাইজি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু।

সম্প্রতি আসন্ন তিন মৌসুমের জন্য মুথুট ফিনকর্পের সঙ্গে নতুন পার্টনারশিপে চুক্তিবদ্ধ হয়েছে আরসিবি। সে কারণেই মঙ্গলবার ক্রিকেট অনুরাগীদের চমকে দিয়ে টুইটার, ফেসবুক ও ইনস্টাগ্রাম থেকে নিজেদের পুরনো লোগো সরিয়ে নেয় আরসিবি। অফিসিয়াল টুইটার হ্যান্ডেলে নিজেদের নাম থেকে ব্যাঙ্গালুরু শব্দটিকেও ছেঁটে ফেলে তারা। অর্থাৎ টুইটারে রয়্যাল চ্যালেঞ্জার্স নামে আত্মপ্রকাশ করে তারা।

উল্লেখযোগ্য বিষয় হল, সোশ্যাল মিডিয়ায় নিজেদের পুরনো পোস্টও মুছে ফেলতে দেখা যায় আরসিবিকে। নতুন কিছুর সম্ভাবনা জোরালো হচ্ছিল তখন থেকেই। সোশ্যাল মিডিয়ায় আরসিবির কয়েক মিলিয়ন অনুরাগীদের পাশাপাশি ঘটনায় বিস্ময় প্রকাশ করেছিলেন আরসিবি অধিনায়ক বিরাট কোহলি থেকে শুরু করে লেগ-স্পিনার ইয়ুযবেন্দ্র চাহাল।

চাহাল টুইটারে লেখেন, ‘আরে আরসিবি টুইটস, এটা কী ধরণের গুগলি? তোমাদের প্রোফাইল পিক গেল কোথায় এবং ইনস্টাগ্রাম পোস্টই বা গেল কোথায়?’

শেষ পর্যন্ত সবার দুশ্চিন্তা দুর করে নতুন লোগো নিয়ে হাজির হয়ে গেলো আরসিবি। নতুন লোগোর নকশায় উঠে এসেছে সিংহের মুখ।

‘প্লে বোল্ড’- ক্যাপশনে এমনই আবেদন নিয়ে হাজির হয়েছে আরসিবি কর্তৃপক্ষ। মুথুট ফিনকর্পের সঙ্গে গাঁটছড়া বাঁধার কারণেই এই পরিবর্তন হয়তো। তবে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের চেয়ারম্যান সঞ্জিব চুড়িওয়ালা এ প্রসঙ্গে বলেছেন, ‘সমর্থকদের আনন্দ দেওয়া ও তাদের সঙ্গে যুক্ত থাকার অঙ্গীকারের জন্য নতুন এই লোগো। কারণ, সমর্থকরাই আমাদের আসল শক্তি। আমাদের মনে হয়েছিল ক্লাবের জন্য এই পরিবর্তনটা জরুরি।’

আইএইচএস/পিআর