ভিল্লাভারায়নের সঙ্গে সম্পর্ক চুকিয়ে ট্রেভরকে নিয়োগ দিল বিসিবি

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০৮:২৩ পিএম, ১৪ ফেব্রুয়ারি ২০২০

লঙ্কান মারিও ভিল্লাভারায়নের সঙ্গে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সম্পর্ক চুকে গেছে দিন কয়েক আগে। তিনি আইপিএলে ডাক পেয়েছেন, একইসঙ্গে চালিয়ে যেতে চেয়েছিলেন বাংলাদেশ দলের ট্রেইনারের দায়িত্ব। কিন্তু বিসিবি তাতে রাজি হয়নি।

ভিল্লাভারায়নকে তাই বিদায়ই বলে দিয়েছে বিসিবি। নতুন কে দায়িত্ব নেবেন, সেটাই ছিল দেখার। সেই অপেক্ষা ফুরোলো। বিসিবি এবার নিয়োগ দিয়েছে ইংল্যান্ডের নিকোলাস ট্রেভর লি’কে।

আগামী তিন বছরের জন্য বাংলাদেশ ক্রিকেটের ফিজিক্যাল পারফরম্যান্স ইউনিটের প্রধান হিসেবে নিকোলাস ট্রেভরের সঙ্গে চুক্তি হয়েছে বিসিবির। থাকবেন ২০২৩ সালের মার্চ পর্যন্ত।

ট্রেভরকে অবশ্য শুধু জাতীয় দলের সঙ্গেই রাখছে না বিসিবি, আরও কিছু দায়িত্ব পালন করতে হবে ইংল্যান্ডের সাবেক এই প্রথম শ্রেণির ক্রিকেটারকে। তিনি ফিজিক্যাল পারফরম্যান্স ইউনিটের প্রধান থাকবেন, দেখবেন জাতীয় দল ও তার আশেপাশের দলগুলোকে।

২০১০ সাল পর্যন্ত ইংল্যান্ডের হয়ে প্রথম শ্রেণির ক্রিকেট খেলেছেন ট্রেভর। খেলোয়াড়ি জীবন শেষেও ক্রিকেটের সঙ্গেই যুক্ত আছেন। ইংলিশ কাউন্টি দল সাসেক্সের স্ট্রেন্হ অ্যান্ড কন্ডিশনিং কোচ হিসেবে কাজ করেছেন তিনি। কাজ করেছেন শ্রীলঙ্কা জাতীয় দলের ট্রেইনার হিসেবেও।

এমএমআর/পিআর