পাকিস্তান সুপার লিগে এবার নেই কোনো বাংলাদেশি ক্রিকেটার

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০২:৩০ পিএম, ১৫ ফেব্রুয়ারি ২০২০

প্রথমবারের মতো ঘরের মাটিতে অনুষ্ঠিত হতে যাচ্ছে পাকিস্তান সুপার লিগ (পিএসএল)। আগামী ২০ ফেব্রুয়ারি থেকে শুরু ফ্র্যাঞ্চাইজিভিত্তিক এই টি-টোয়েন্টি টুর্নামেন্ট। তবে টাইগার ক্রিকেট ভক্তদের জন্য হতাশার খবর হলো, এবার পিএসএলে থাকছেন না বাংলাদেশের কোনো ক্রিকেটার।

বাংলাদেশ-পাকিস্তান পূর্ণাঙ্গ সিরিজের দুই ধাপ শেষ হয়েছে। প্রথম ধাপে টি-টোয়েন্টি সিরিজ খেলে দ্বিতীয় ধাপে পাকিস্তান থেকে একটি টেস্ট খেলে এসেছে বাংলাদেশ। আরও একটি করে টেস্ট ও ওয়ানডে খেলতে তৃতীয় ধাপে পাকিস্তান যাবে টাইগাররা। কিন্তু সেটা অনেক পরে, এপ্রিলে।

মাঝের সময়টায় ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ খেলবে বাংলাদেশ। এই সিরিজে জিম্বাবুয়ের বিপক্ষে একটি টেস্ট, তিন ওয়াডে আর দুটি টি-টোয়েন্টি খেলবে টাইগাররা। মূলত জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ নিয়ে ব্যস্ততার কারণেই পিএসএলে এবার খেলতে পারবেন না বাংলাদেশের কোনো ক্রিকেটার।

বরাবরের মতো এবারও পিএসএলে অংশ নেবে ছয়টি দল। দলগুলো হলো-ইসলামাবাদ ইউনাইটেড, করাচি কিংস, লাহোর কালান্দার্স, মুলতান সুলতানস, পেশোয়ার জালমি ও কোয়েটা গ্ল্যাডিয়েটর্স।

ম্যাচগুলো অনুষ্ঠিত হবে লাহোর, করাচি, রাওয়ালপিন্ডি ও মুলতানে। ক্রিকেট বিশ্বের অনেক বড় বড় তারকাকে তাই এবার খেলতে দেখা যাবে পাকিস্তানে। শুধু বাংলাদেশ থেকেই কেউ থাকবেন না।

এমএমআর/এমকেএইচ