মুশফিকের জবাবে রাব্বির সেঞ্চুরি, ইমরুলের ব্যাটে রান

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০৭:০০ পিএম, ১৫ ফেব্রুয়ারি ২০২০
ছবি : সংগৃহীত

বাংলাদেশ ক্রিকেট লিগের দ্বিতীয় রাউন্ডের ম্যাচে খুব একটা রান পাননি মুশফিকুর রহীম। তবে তৃতীয় রাউন্ডের প্রথম ইনিংসেই হাঁকিয়েছেন এক সংগ্রামী সেঞ্চুরি। দলের অন্যদের ব্যর্থতার ভিড়ে সাবলীল ব্যাটিংয়ে ১৫৮ বলে ১৪০ রান করেছেন এ উইকেটরক্ষক ব্যাটসম্যান।

তবু নাইম হাসানের ঘূর্ণিতে কুপোকাত হয়েছে উত্তরাঞ্চল অলআউট হয়েছে মাত্র ২৭২ রানে। ক্যারিয়ারে দ্বিতীয়বারের মতো ৮ উইকেট নিতে ১০৭ রান খরচ করেছেন নাইম। এসবই শুক্রবার ম্যাচের প্রথম দিনের গল্প। যেখানে মাত্র ৪.১ ওভার ব্যাট করে ২ উইকেট হারিয়ে বসেছিল পূর্বাঞ্চল।

আজ (শনিবার) ম্যাচের দ্বিতীয় দিন দলকে উদ্ধার করেছেন ইয়াসির আলি রাব্বি ও ইমরুল কায়েস। মুশফিকের সেঞ্চুরির জবাবে সেঞ্চুরি হাঁকিয়েছেন তরুণ মিডলঅর্ডার ব্যাটসম্যান রাব্বি। আবার বল হাতে নাইমের জবাব দিয়েছেন বাঁহাতি স্পিনার সানজামুল ইসলাম। তবে দিন শেষে এগিয়ে রয়েছে রাব্বির পূর্বাঞ্চলই।

মাত্র ৩ রান দুই উইকেট হারানোর পর আজ দলীয় ২৭ রানে তৃতীয় উইকেট হারিয়েছিল পূর্বাঞ্চল। এরপর চতুর্থ উইকেটে অধিনায়ক ইমরুল ও রাব্বি গড়েন ১৩৭ রানের জুটি। নিজের চিরচেনা ছন্দে ব্যাট করে ১৫৩ বলে ৭৬ রানের ইনিংস খেলেন ইমরুল। আশা জাগিয়েও করতে পারেননি সেঞ্চুরি।

অধিনায়ক হতাশ করলেও সেঞ্চুরি ঠিকই তুলে নিয়েছেন ইয়াসির রাব্বি। প্রথম শ্রেণির ক্যারিয়ারে সপ্তম সেঞ্চুরি হাঁকিয়ে ১৩৪ রানে অপরাজিত রয়েছেন তিনি। প্রায় সাড়ে ছয় ঘণ্টায় ২৭১ বল মোকাবেলা করে ১৩ চার ও ২ ছক্কা হাঁকিয়েছেন রাব্বি।

তবে হতাশ করেছেন আফিফ হোসেন (৫৩ বলে ২৬), নাসির হোসেন (২১ বলে ৩) ও জাকির হাসানরা (৩ বলে ১)। দিন শেষে ৭ উইকেটে ২৬১ রান করেছে পূর্বাঞ্চল। তৃতীয় দিন রাব্বির সঙ্গে খেলতে নামবেন ২৬ বলে ৭ রান করা নাইম হাসান।

বল হাতে উত্তরাঞ্চলের পক্ষে ৪২ ওভারে মাত্র ৯২ রান খরচায় ৫ উইকেট নিয়েছেন সানজামুল ইসলাম।

এসএএস/এমকেএইচ