সিরিজ নির্ধারণী টি-টোয়েন্টিতে দক্ষিণ আফ্রিকার ২২২

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৮:১৮ পিএম, ১৬ ফেব্রুয়ারি ২০২০

সিরিজ নির্ধারণী ম্যাচ, ঘরের মাঠে ট্রফি জয়ের সুযোগটা যেন হাতছাড়া করতে নারাজ দক্ষিণ আফ্রিকা। সেঞ্চুরিয়ানে ইংলিশ বোলারদের ওপর রীতিমত তাণ্ডব চালালেন প্রোটিয়া ব্যাটসম্যানরা।

সবচেয়ে বিধ্বংসী ছিলেন টেম্বা বাভুমা আর হেনরি ক্লাসেন। সিরিজের তৃতীয় টি-টোয়েন্টিতে এই যুগলের মারকুটে ব্যাটিংয়ে ভর করেই ৬ উইকেটে ২২২ রানের বিশাল সংগ্রহ দাঁড় করিয়েছে দক্ষিণ আফ্রিকা।

টস জিতে ব্যাট করতে নেমে শুরু থেকেই আগ্রাসী ছিল প্রোটিয়ারা। অধিনায়ক কুইন্টন ডি কক আর টেম্বা বাভুমা ৪৬ বলের উদ্বোধনী জুটিতে তুলেন ৮৪ রান। ২৪ বলে ৩৫ রান করে ডি কক বেন স্টোকসের শিকার হয়ে ফিরলে ভাঙে এই জুটি।

এরপর অল্প সময়ের ব্যবধানে আরও দুটি উইকেট তুলে নেয় ইংল্যান্ড। ২৪ বলে ৪ বাউন্ডারি আর ৩ ছক্কায় ৪৯ রানের ঝড় তুলে আদিল রশিদের বলে বোল্ড হন বাভুমা। ৯ বলে ১১ করে স্টোকসের দ্বিতীয় শিকার ভ্যান ডার ডাসেন। ১১৩ রানে ৩ উইকেট হারায় প্রোটিয়ারা।

সেখান থেকে ব্যাটিং তাণ্ডব হেনরি ক্লাসেনের। ৩৩ বলে ৪টি করে চার ছক্কায় ৬৬ রান করা এই ব্যাটসম্যান টম কুরানের বলে যখন আউট হয়েছেন, বড় সংগ্রহের ভিত গড়া হয়ে গেছে দক্ষিণ আফ্রিকার। শেষদিকে ডেভিড মিলারের ২০ বলে ৩ বাউন্ডারি আর ২ ছক্কায় গড়া ৩৫ রানের হার না মানা ইনিংসটা ২২২ পর্যন্ত নিয়ে গেছে স্বাগতিকদের।

ইংল্যান্ডের পক্ষে ২টি করে উইকেট নেন বেন স্টোকস আর টম কুরান।

এমএমআর/এমএস