বেসিন রিজার্ভে কোহলিদের জন্য ‘সবুজ-ফাঁদ’

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৮:৫০ পিএম, ২০ ফেব্রুয়ারি ২০২০

উপমহাদেশের দলগুলো নিউজিল্যান্ড-অস্ট্রেলিয়ায় খেলতে গেলে এমন পরিস্থিতিতে পড়েই। সবুজ বাউন্সি পিচ বানিয়ে তাদের ভড়কে দিতে চায় স্বাগতিকরা। এবারও বোধ হয় তার ব্যতিক্রম হচ্ছে না।

শুক্রবার থেকে ওয়েলিংটনের বেসিন রিজার্ভে শুরু হচ্ছে ভারত আর নিউজিল্যান্ডের মধ্যকার প্রথম টেস্ট। তার আগে বেসিন রিজার্ভের পিচের একটি ছবি তুলে সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে পোস্ট করেছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই), যে ছবি দেখে মহাদুশ্চিন্তায় ভারতীয় সমর্থকরা।

দুশ্চিন্তা হবেই বা না কেন? বেসিন রিজার্ভের বাইশ গজে যে সবুজ রং ছাড়া কিছু দেখা যাচ্ছে না! বোঝাই যাচ্ছে, ট্রেন্ট বোল্টদের আগুনে বোলিংয়ের সামনে ভারতীয় ব্যাটসম্যানদের ফেলতেই পিচে এমন সবুজের ছড়াছড়ি।

এমন প্রাণবন্ত পিচে কিউই বোলারদের সামলানো রীতিমতো কঠিন ব্যাপার হবে বিরাট কোহলিদের জন্য। এমনিতেও বেসিন রিজার্ভের পিচ সিম বোলারদের সহায়ক হয়।

ভারতীয় ক্রিকেটাররা অবশ্য এমন পিচ নিয়ে কোনও মন্তব্য করেননি। কিন্তু ভারতীয় ক্রিকেট দলের ভক্তরা আতঙ্কিত। সামাজিক যোগাযোগমাধ্যমে এক ভক্ত লিখেছেন, ‘আমরা যদি এই পিচে প্রথমে ব্যাট করি, তাহলে লাঞ্চের সময়ে আমাদের স্কোর দাঁড়াবে ৯৩/৫।’

আর এক ভক্ত লিখেছেন, ‘নিউজিল্যান্ডই একমাত্র জায়গা যেখানে টস জিতে পরে ব্যাট করা চলে। প্রথম দিন টিকে থাকা খুবই কঠিন।’

এক ক্রিকেটভক্ত আবার লিখেছেন, ‘ঘাস যদি আর ছাঁটা না হয়, তা হলে সুইং বোলারদের কীভাবে সামলায় ব্যাটসম্যানরা, তা দেখার আগ্রহ নিয়ে বসে আছি।’

এমএমআর/এমকেএইচ