বাংলাদেশের বিপক্ষে জিম্বাবুয়ে দলে যুব বিশ্বকাপ মাতানো তারকা

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৩:২১ পিএম, ২৬ ফেব্রুয়ারি ২০২০

বাংলাদেশ সফরের একমাত্র টেস্টে ইনিংস ব্যবধানে হারের পর এবার তিন ম্যাচের ওয়ানডে সিরিজের অপেক্ষায় জিম্বাবুয়ে ক্রিকেট দল। এরপর আবার রয়েছে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ।

এ দুই সিরিজের জন্য ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ড। যেখানে প্রথমবারের মতো ডাকা হয়েছে ১৯ বছর বয়সী অলরাউন্ডার ওয়েসলে মাধেভেরকে। সবশেষ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে জিম্বাবুয়ের হয়ে অলরাউন্ড পারফরম্যান্সে উজ্জ্বল ছিলেন অফস্পিনিং অলরাউন্ডার মাধেভের।

টুর্নামেন্টে ৬ ম্যাচ খেলে দুই ফিফটিতে ১৫৮ রানের পাশাপাশি বল হাতে ৮ উইকেট শিকার করেছিলেন তিনি। এমন পারফরম্যান্সের পুরস্কারস্বরুপ এবার জাতীয় দলে ডাক পেয়ে গেলেন এ তরুণ তারকা।

এছাড়া ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের জন্য ঘোষিত স্কোয়াডে ফিরেছেন বাঁহাতি স্পিনিং অলরাউন্ডার শন উইলিয়ামস। পারিবারিক কারণে একমাত্র টেস্টে ছিলেন না তিনি। উইলিয়ামসের বদলে অধিনায়কত্ব করেছিলেন ক্রেইগ আরভিন।

Madhever.jpg

স্কোয়াডের নতুন মুখ ওয়েসলে মাধেভের

তবে সীমিত ওভারের ক্রিকেটে জিম্বাবুয়ের নতুন অধিনায়ক পেস বোলিং অলরাউন্ডার চামু চিবাবা। তার অধীনেই সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে তিন ওয়ানডে (১, ৩ ও ৬ মার্চ) এবং মিরপুরের শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দুই টি-টোয়েন্টি (৯ ও ১১ মার্চ) খেলবে জিম্বাবুয়ে।

দুই সিরিজে জিম্বাবুয়ের স্কোয়াড
চামু চিবাবা (অধিনায়ক), টিমসেন মারুমা, সিকান্দার রাজা বাট, ক্রেইগ আরভিন, তিনাশি কামুনহুকামুই, ওয়েসলে মাধেভের, ক্রিস্টোফার পফু, টিনোটেন্ডা মুতোমবদজি, রিচমন্ড মুতুম্বামি (উইকেটরক্ষক), আইন্সলে দলুভু, ব্রেন্ডন টেলর, ডোনাল্ড তিরিপানো, চার্ল্টন শুমা এবং শন উইলিয়ামস।

এসএএস/এমএস