শারজাহ’তে আবারও ভারত-পাকিস্তান লড়াই

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৬:১৯ পিএম, ২৬ ফেব্রুয়ারি ২০২০

সংযুক্ত আরব আমিরাতের ঐতিহাসিক শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে আবারও মুখোমুখি হচ্ছে দুই চিরপ্রতিদ্বন্দ্বী দল ভারত আর পাকিস্তান। হ্যাঁ, সেই স্টেডিয়ামে, যেটিতে অগণিত ক্লাসিক ক্রিকেট ম্যাচ উপভোগ করেছেন দর্শকরা।

এতটুকু শুনে নিশ্চয়ই বিরাট কোহলি, জাসপ্রিত বুমরাহ, বাবর আজম, মোহাম্মদ আমিরদের লড়াইয়ের একটি চিত্র মনে মনে এঁকে ফেলেছেন ক্রীড়াপ্রেমীরা। না, আন্তর্জাতিক ক্রিকেট নয়। শারজাহতে ভারত-পাকিস্তান মুখোমুখি হচ্ছে ঠিকই, তবে সেটা এবার টেনিস বলের ক্রিকেট বিশ্বকাপে।

আগামী ১১ মার্চ শারজাহ স্টেডিয়ামে ১০পিএল-বিশ্বকাপ টেনিস বল ক্রিকেট টুর্নামেন্টে একে অপরকে মোকাবেলা করবে ভারত ও পাকিস্তান। ম্যাচটি শুরু হবে স্থানীয় সময় রাত ৮.৩০ মিনিটে।

শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে ৮-১৩ মার্চ চলবে এই টুর্নামেন্টটির তৃতীয় আসর। টুর্নামেন্টের খেলোয়াড়দের উৎসাহ দিতে ফাইনালের দিন উপস্থিত থাকবেন ওয়েস্ট ইন্ডিজের অলরাউন্ডার ডোয়াইন ব্রাভো।

সর্বশেষ এই শারজাহ স্টেডিয়ামে ভারত-পাকিস্তানের ক্রিকেট লড়াই দেখা গেছে ২০১৩-১৪ মৌসুমে অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের ফাইনালে। আর বড়দের ক্রিকেট দল সর্বশেষ এখানে মুখোমুখি হয়েছিল ২০০০ সালের মার্চে, ত্রিদেশীয় সেই সিরিজে ছিল দক্ষিণ আফ্রিকাও।

১০পিএল ‍টুর্নামেন্টটি মূলত আরব আমিরাতের কোম্পানি পেট্রোম্যানের উদ্যোগে আয়োজিত হচ্ছে। এই বিশ্বকাপে বিশ্বের যে কোনো টেনিস বল টুর্নামেন্টের মধ্যে সবচেয়ে বেশি প্রাইজমানি দেয়া হবে। এবার প্রাইজমানি ধরা হয়েছে আড়াই লাখ দিরহাম। 

 

এমএমআর/পিআর