আইপিএলে অধিনায়কত্ব ফিরে পেলেন ওয়ার্নার

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১২:৫৫ পিএম, ২৭ ফেব্রুয়ারি ২০২০

বছরদুয়েক আগে দক্ষিণ আফ্রিকা সফরে গিয়ে কেপটাউন টেস্টে বল টেম্পারিংয়ের দায়ে এক বছরের জন্য নিষিদ্ধ হয়েছিলেন অস্ট্রেলিয়ার বাঁহাতি ওপেনার ডেভিড ওয়ার্নার। শুধু নিষেধাজ্ঞার মাধ্যমেই শেষ হয়নি তার শাস্তি। হারিয়েছেন সবধরনের বিজ্ঞাপনী চুক্তি, এমনকি খেলতে পারেননি অর্থের ঝনঝনানির টুর্নামেন্ট আইপিএলেও।

যার ফলে ২০১৮ সালের আইপিএল থেকেও নিষিদ্ধ ছিলেন। পরে ২০১৯ সালের আসরে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে খেললেও, তাকে দেয়া হয়নি অধিনায়কত্ব। তবে এবার দুই আসর পর ফের আইপিএলের অধিনায়কত্ব দেয়া হয়েছে ওয়ার্নারকে। হায়দরবাদেরই অধিনায়কত্ব করবেন তিনি।

ওয়ার্নারের নিষেধাজ্ঞার পর ২০১৮ ও ২০১৯ সালের হায়দরাবাদের অধিনায়কত্ব করেছিলেন নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন। দুই আসর পর আবার ওয়ার্নারকে তিনি অধিনায়কত্ব বুঝিয়ে দেবেন। আজ (বৃহস্পতিবার) এ সিদ্ধান্ত জানানো হয়েছে ক্লাবটির পক্ষ থেকে।

উইলিয়ামসনের অধীনে খুব একটা খারাপ খেলেনি হায়দরাবাদ। তবে পায়নি শিরোপা। ২০১৮ সালের আসরে তারা ফাইনাল ম্যাচে হেরেছিল চেন্নাই সুপার কিংসের কাছে। সেবার ব্যাট হাতে ৭৩৫ রান নিয়ে সর্বোচ্চ রান সংগ্রাহক হয়েছিলেন উইলিয়ামসন। আর সবশেষ আসরে এলিমিনেটর ম্যাচে দিল্লির কাছে হেরে বিদায় নিতে হয়েছিল তাদের।

এর আগে ২০১৫ থেকে ২০১৭ পর্যন্ত তিন আসরে হায়দরাবাদের অধিনায়কত্ব করেছিলেন ওয়ার্নার। তার অধীনেই ২০১৬ সালের আসরে প্রথম ও একমাত্রবারের মতো চ্যাম্পিয়ন হয়েছিল সানরাইজার্স হায়দরাবাদ। সবমিলিয়ে ওয়ার্নারের নেতৃত্বে ৪৫ ম্যাচ খেলে ২৬টিতে জয় পেয়েছে দলটি।

 
 
 
View this post on Instagram
 
 

Announcement #OrangeArmy, our captain for #IPL2020 is @davidwarner31. #SRH #IPL

A post shared by SunRisers Hyderabad (@sunrisershyd) on

এসএএস/পিআর