বাবর-কোহলিকে ছাড়াই পাকিস্তানি ওপেনারের সর্বকালের সেরা একাদশ

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০১:৪১ পিএম, ২৭ ফেব্রুয়ারি ২০২০

বিশ্ব ক্রিকেটে সদা চলমান একটি ঝোঁক হলো, নিজের দেখা সর্বকালের সেরা একাদশ বাছাই। সাবেক-বর্তমান ক্রিকেটাররা নিজেদের যাচাই বাছাইয়ের ওপর ভিত্তি করে জানান সর্বকালের সেরা একাদশ। এবার এ ট্রেন্ডে নাম লিখিয়েছেন পাকিস্তানের বাঁহাতি ওপেনার ফাখর জামান।

চার বছর ধরে আন্তর্জাতিক ক্রিকেট খেলা ফাখর জানিয়েছেন তার দেখা সর্বকালের সেরা টি-টোয়েন্টি একাদশ। যেখানে আশ্চর্য্যজনকভাবে জায়গা হয়নি বর্তমান সময়ের অন্যতম সেরা দুই ব্যাটসম্যান বাবর আজম এবং বিরাট কোহলির। শুধু তাই নয়, নিজ দেশ পাকিস্তান থেকে মাত্র একজনকে রেখেছেন ফাখর।

অথচ গত দেড়-দুই বছর ধরে আইসিসি টি-টোয়েন্টি ব্যাটিং র‍্যাংকিংয়ের শীর্ষে রয়েছেন পাকিস্তানের টি-টোয়েন্টি অধিনায়ক বাবর। ভারতীয় অধিনায়ক বিরাট কোহলিও রয়েছেন সেরা দশের মধ্যেই। অথচ তাদেরকে দলে জায়গা না দিয়ে অধিক মারমুখী ক্রিকেটারদেরকেই রেখেছেন ফাখর।

তার এই একাদশে পাকিস্তানের মাত্র একজন ক্রিকেটার থাকলেও, ভারত থেকে নেয়া হয়েছে দুজনকে। যা কি না পাকিস্তানি সমর্থকদের তোপের মুখে ফেলেছে ফাখরকে। ওপেনার হিসেবে বাবরকে না নেয়ায়, সাধারণত ৩-৪ নম্বরে খেলা এবি ডি ভিলিয়ার্সকে নিজের একাদশের উদ্বোধনের দায়িত্ব সঁপেছেন ফাখর।

ফাখর জামানের চোখে সর্বকালের সেরা টি-টোয়েন্টি একাদশ
এবি ডি ভিলিয়ার্স, রোহিত শর্মা, জেসন রয়, শোয়েব মালিক, জস বাটলার, গ্লেন ম্যাক্সওয়েল, বেন স্টোকস, কাইরন পোলার্ড, মিচেল স্টার্ক, জাসপ্রিত বুমরাহ এবং রশিদ খান।

এসএএস/পিআর