বড় ব্যবধানেই হারলো বাংলাদেশের মেয়েরা

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৫:৪৬ পিএম, ২৭ ফেব্রুয়ারি ২০২০

যেখানে ৫০ ওভারের ক্রিকেটেই কালেভদ্রে ২০০ রানের কাছাকাছি যেতে পারে বাংলাদেশের মেয়েরা, সেখানে টি-টোয়েন্টিতে প্রায় ২০০ (১৯০) টার্গেট! এত বড় লক্ষ্য দেখেই ভড়কে যাওয়ার কথা। তারওপর প্রতিপক্ষ নারীদের ক্রিকেটে বিশ্বসেরা দল অস্ট্রেলিয়া।

শেষ পর্যন্ত ফল যা হওয়ার তাই হলো। ক্যানবেরার মানুকা ওভালে ৮৬ রানের বড় ব্যবধানেই হারলো বাংলাদেশ নারী ক্রিকেট দল। অস্ট্রেলিয়ার ছুঁড়ে দেয়া ১৯০ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ৯ উইকেট হারিয়ে ১০৩ রানে থেমে যায় বাংলাদেশের ইনিংস।

বাংলাদেশের ব্যাটসম্যানরা বলতে গেলে দাঁড়াতেই পারেনি অস্ট্রেলিয়ার বোলারদের সামনে। সর্বোচ্চ ৩৬ রান করে আউট হন ফারজানা হক। ১৯ রান করেন নিগার সুলতানা। শামীমা সুলতানা এবং রুমানা আহমেদ- দু’জনই করেন ১৩ রান করে।

বাকিরা আর দুই অংকের ঘরই ছুঁতে পারেনি। অস্ট্রেলিয়ান বোলার মেগান স্কাট নেন সর্বোচ্চ ৩ উইকেট। ২টি নেন জেস জোনাসেন। অ্যানাবেল সাদারল্যান্ড এবং নিকোলা ক্যারে নেন ১টি করে উইকেট।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে বাংলাদেশের মেয়েদের সামনে ১ উইকেট হরিয়ে ১৮৯ রানের বিশাল স্কোর দাঁড় করিয়ে দেয় অস্ট্রেলিয়া।

ওপেনিং জুটিতেই ১৫১ রান তুলে ফেলে স্বাগতিক অস্ট্রেলিয়া। ১৭তম ওভারের শেষ বলে অসিদের একমাত্র উইকেটটির পতন ঘটান বাংলাদেশ দলের অধিনায়ক সালমা খাতুন। ৫৩ বলে ৮৩ রান করে এ সময় আউট হন অ্যালিসা হিলি। ৫৮ বলে ৮১ রান করে অপরাজিত থেকে যান বেথ মুনি। এছাড়া গার্ডনার ৯ বলে করেন ২২ রান।

আইএইচএস/এমকেএইচ