‘ধোনি বলেছিল, ৩০ লাখ হলেই চলবে’

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৮:১৯ পিএম, ২৯ মার্চ ২০২০

আজ তার হাতের নিচে সম্পদের পাহাড়। ভারতের দুইবারের বিশ্বকাপজয়ী অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি এখন বিশ্বের অন্যতম ধনী ক্রিকেটার। ৮০০ কোটি রুপির বেশি সম্পদের মালিক তিনি।

কোটি টাকাও হয়তো এখন তার কাছে হাতের ময়লা। কিন্তু এই ধোনিরও স্বপ্নটা ছিল ছোট এক গন্ডিতে আটকা। তিনি স্বপ্ন দেখতেন, কয়েক লাখ টাকা হলেই জীবনটা ‘বিন্দাস’ চলে যাবে। ২০০৪ সালের ডিসেম্বরে আন্তর্জাতিক ক্যারিয়ার শুরুর সময় কি ধোনি ভাবতে পেরেছিলেন, এত সম্পদের মালিক হবেন?

ভারতের সাবেক ওপেনার ওয়াসিম জাফর ফাঁস করলেন অজানা এক তথ্য। জানালেন, ধোনি তাকে একবার বলেছিলেন-ইশ, যদি ৩০ লাখ টাকা আয় করতে পারতাম!

একটা সময় এই ধোনির সঙ্গে ড্রেসিংরুম শেয়ার করেছেন ওয়াসিম জাফর। তখন ধোনি সবেমাত্র তরুণ খেলোয়াড় হিসেবে দলে এসেছেন। ক্যারিয়ারের প্রথম কিংবা দ্বিতীয় বছরের ঘটনা।

ওয়াসিম জাফরকে সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে এক ভক্ত প্রশ্ন করেছিলেন, ‘ধোনির সঙ্গে তার স্মরণীয় স্মৃতি কি?’ জবাবে ভারতের সাবেক ওপেনার জানান সেই অজানা তথ্য।

জাফর বলেন, ‘আমার মনে আছে, ভারতীয় দলে তার (ধোনি) প্রথম অথবা দ্বিতীয় বছর তখন। সে বলেছিল, যদি ক্রিকেট খেলে ৩০ লাখ রুপি রোজগার করতে পারে, তবে বাকি জীবনটা রাঁচিতে (ধোনির হোমটাউন) শান্তিতে পার করে দিতে পারবে।’

এমএমআর/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]