দক্ষিণ আফ্রিকান ব্যাটসম্যান নিয়ে বাংলাদেশে আসছে নিউজিল্যান্ড!

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৬:১১ পিএম, ৩১ মার্চ ২০২০

দক্ষিণ আফ্রিকান বংশোদ্ভুত ব্যাটসম্যান ডেভন কনওয়ে পেয়ে গেলেন আইসিসির ছাড়পত্র। আগামী ২৮ আগস্ট থেকে তিনি নিউজিল্যান্ডের হয়ে আন্তর্জাতিক ক্রিকেট খেলতে পারবেন বলে জানিয়েছে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা।

আগস্ট মাসেই বাংলাদেশ সফরে আসবে নিউজিল্যান্ড। যে সফরে কনওয়ের খেলার জোর সম্ভাবনা রয়েছে। যদিও সফর শুরু হবে ১২ আগস্ট, তারও ১৬ দিন পর কিউইদের হয়ে মাঠে নামার অনুমোদন মিলবে কনওয়ের।

তবে প্রোটিয়া বংশোদ্ভূত এই ব্যাটসম্যানকে কিছুটা ছাড় দিচ্ছে আইসিসি। যদি বাংলাদেশ সফরের জন্য তিনি মনোনীত হন, তবে নির্ধারিত সময়ের আগেই ট্যুর ম্যাচ খেলতে পারবেন।

জাতীয় দলের দরজা খুলে যাওয়া সবার জন্যই অনেক বড় রোমাঞ্চ। তবে কনওয়ে উচ্ছ্বসিত প্রতিক্রিয়া ব্যক্ত করেননি। কারণটাও অজানা নয়। বিশ্বজুড়ে করোনাভাইরাসের প্রভাবে সব খেলা বন্ধ। কিউইদের বাংলাদেশ সফর নিয়েও সংশয় আছে।

মঙ্গলবার ওয়েলিংটনে নিউজ কনফারেন্সে কনওয়ে বলছিলেন, ‘আসলে এই মুহূর্তে মিশ্র অনুভূতি কাজ করছে। খেলার অনুমতি পেয়েছি, এই খবরটা শুনে আমি অবশ্যই খুশি। কিন্তু বিশ্বজুড়ে যা হচ্ছে, পুরো অবস্থাই কেমন যেন।’

বাঁহাতি এই ব্যাটসম্যানের নিউজিল্যান্ড দলে জায়গা পাওয়াটাকে কেবল আনুষ্ঠানিকতার বাকি বলা যায়। ২০১৭-১৮ মৌসুমে ওয়েলিংটন ফায়ারবার্ডসের হয়ে সব ফরমেটে চোখ ধাঁধানো ছিল তার পারফরম্যান্স।

জানুয়ারিতে তার দল ঘরোয়া টি-টোয়েন্টি শিরোপা জিতে, যে টুর্নামেন্টে সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন কনওয়ে। ২৮ বছর বয়সী ব্যাটসম্যান ৬৭.৮৭ গড়ে করেন ৫৪৩ রান। ২০১৯-২০ মৌসুমে ওয়েলিংটনকে প্লাঙ্কেট শিল্ড শিরোপা জেতাতেও বড় অবদান তার। এখানেও সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন।

গত বছরের অক্টোবরে কেন্টাবুরির বিপক্ষে হার না মানা ৩২৭ রানের ইনিংস খেলেই মূলত নজরে আসেন কনওয়ে। তবে দলে জায়গা পাওয়া সহজ হবে, এমনটা মনে করছেন না তিনি।

বাঁহাতি এই ব্যাটসম্যান বলেন, ‘আমি খুব খুশি। তবে আমাকে কাজ করে যেতে হবে। আশা করছি ব্ল্যাক ক্যাপসের হয়ে খেলার সুযোগ পাব। তবে এই দলটিতে বিশ্বমানের খেলোয়াড়রা আছেন, (জায়গা পাওয়া) সহজ হবে না।’

এমএমআর/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]