নিলামে বিক্রি হওয়া সাকিব-মুশফিকদের ব্যাট ফেরত আনবে বিসিবি!

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৫৩ পিএম, ২০ মে ২০২০

করোনায় অসহায়দের সেবায় নিজেদের পছন্দের জিনিস বিকিয়ে দিতে দ্বিধা করছেন না বাংলাদেশের ক্রিকেটাররা। সাকিব আল হাসান, মুশফিকুর রহীম কিংবা হালের আকবর আলীও নিলাম করেছেন তাদের ব্যাট-গ্লাভসসহ ক্রিকেট সরঞ্জামাদি। মাশরাফি তো বিক্রি করে দিয়েছেন তার প্রিয় ব্রেসলেটও।

সৌম্য সরকারের ব্যাট বিক্রি হয়েছে, তাসকিন আহমেদ দিয়ে দিয়েছেন তার হ্যাটট্রিক করা বল। মোসাদ্দেক হোসেন সৈকত, নাঈম শেখরাও ব্যাট নিলামে তুলেছেন। ক্রিকেটারদের এমন উদ্যোগ নিঃসন্দেহে প্রশংসার দাবি রাখে।

মাশরাফির ব্রেসলেট অবশ্য ৪২ লাখ টাকায় বিক্রি হলেও সেটি তাকে ফেরত দেয়ার ঘোষণা দিয়েছে বিডার প্রতিষ্ঠান বিএলএফসিএ। কিন্তু সাকিব আল হাসানের বিশ্বকাপ কাঁপানো ব্যাট কিংবা মুশফিকুর রহীমের দেশের ইতিহাসে গড়া প্রথম ডাবল সেঞ্চুরির ব্যাটটি? সেগুলো কি আর কখনও দেখা হবে না পরের প্রজন্মের?  

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) তেমনটা চাইছে না। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন আজ (বুধবার) জাতীয় ক্রীড়া পরিষদে করোনায় ক্ষতিগ্রস্ত ক্রীড়াবিদদের আর্থিক অনুদানের চেক প্রদান অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। সেখানেই তিনি জানান, ক্রিকেটারদের স্মারকগুলো ফেরত আনতে যথাসাধ্য চেষ্টা করবেন তারা।

পাপন বলেন, ‘আমি উদ্যোগ নিব তো অবশ্যই। সবসময়ই ইচ্ছে ছিল। এখন এখানে তো আমরা নিলামে অংশ নিতে পারি না। পরে আমরা চেষ্টা করব কীভাবে রাখা যায়। যদি সুযোগ থাকে, সেগুলোকে আমরা ফেরত আনার চেষ্টা করব।’

এমএমআর/পিআর