ভারতকে ‘নতুন ধোনি’ খুঁজে দিলেন উথাপ্পা!

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:০৩ পিএম, ২৯ মে ২০২০

ভক্ত-সমর্থকরা যতই ধরে রাখতে চান, মহেন্দ্র সিং ধোনিকে বিদায় বলতেই হবে। এবং সেই বিদায়ের ক্ষণটাও খুব কাছে চলে এসেছে। ২০০৪ সাল থেকে ভারতের মিডল অর্ডারের অন্যতম ভরসা ও দলের হাজারও সাফল্যের কারিগরকে হয়তো আর বেশিদিন দেখা যাবে না জাতীয় দলের জার্সিতে। এমনকি আর কখনও না-ও দেখা যেতে পারে।

ধোনির মতো একজন ‘ফিনিশার’ পেতে ভারতকে হয়তো মাথা কুটেই মরতে হবে। গত কয়েক বছর ধরে চেষ্টা তো আর কম হয়নি! কখনও রিশাভ পান্ত, কখনও সঞ্জু স্যামসন বা কখনও লোকেশ রাহুল। কাউকেই যোগ্য বিকল্প মনে হচ্ছে না।

এবার এই সমস্যার সমাধান করে দিলেন ভারতের সাবেক ওপেনার রবিন উথাপ্পা! তার মতে, মহেন্দ্র সিং ধোনির যোগ্য বিকল্প হতে পারেন ১৮ বছর বয়সী রিয়ান পরাগ, যিনি কিনা গত মৌসুমে আইপিএলে রাজস্থান রয়্যালসের হয়ে খেলেছেন।

উথাপ্পা বলেন, ‘বর্তমান সময়ে যে সব তরুণ খেলোয়াড় আমার নজরে এসেছে, তার মধ্যে রায়ান পরাগের নাম বলব। আমি আসলেই তাকে দেখে মুগ্ধ। তার দিকে নজর রাখা উচিত। আমি মনে করি, সে এমন একজন যাকে দেখে রাখলে, ভালো করে পরিচর্যা করলে ভারতীয় দলকে দীর্ঘদিন সেবা দিতে পারবে। সে ভারতের পরবর্তী এমএস ধোনি হতে পারে।’

তবে একটু অবাক করা ব্যাপার হলো, ধোনির বিকল্প হিসেবে রিয়ান পরাগের নামটি আসলেও তরুণ এই ব্যাটসম্যান কিন্তু উইকেটকিপার নন। মিডল অর্ডার ব্যাটিংয়ের সঙ্গে লেগব্রেক বলও করেন।

২০১৯ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী ভারতীয় দলের সদস্য ছিলেন পরাগ। গত মৌসুমে আইপিএলে সবচেয়ে কম বয়সী ক্রিকেটার হিসেবে ফিফটি করার কীর্তি দেখান। রাজস্থানের হয়ে পাঁচ ইনিংস খেলে ১২৭ স্ট্রাইকরেটে ১৬০ রান করেন এই তরুণ।

বল হাতেও দুটি উইকেট নেন। রাজস্থানের হয়ে টুর্নামেন্টে তিনটি চল্লিশোর্ধ ইনিংস খেলেন পরাগ। যার মধ্যে দুটি ছিল চাপের মুখে খেলা ম্যাচ উইনিং ইনিংস। চাপ নিতে পারার সামর্থ্যেই বোধ হয় তার মধ্যে ধোনির ছায়া দেখছেন উথাপ্পা।

এমএমআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]