কার্তিকের জন্মদিনে বাংলাদেশকে টেনে আনলেন রোহিত

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৪:৪৪ পিএম, ০১ জুন ২০২০

মহেন্দ্র সিং ধোনির জমানায় উইকেটরক্ষক ব্যাটসম্যান হওয়াটাই যেন কাল হয়েছে দিনেশ কার্তিকের। দারুণ প্রতিভাধর হওয়ার পরও দলে নিয়মিত হননি কখনই। তবে যখনই সুযোগ পেয়েছেন, চেষ্টা করেছেন যোগ্যতার প্রমাণ দিতে।

জাতীয় দলে বেশ কয়েকটি ঈর্ষণীয় সাফল্যও আছে তার। যার মধ্যে অন্যতম নিদাহাস ট্রফি। শ্রীলঙ্কায় তিন জাতি এই সিরিজের ফাইনালে শেষ ওভারের শেষ বলে ছক্কা মেরে বাংলাদেশের হৃদয় ভেঙেছিলেন কার্তিক। যেটি আসলে তার ক্যারিয়ারেই অন্যতম সেরা অর্জন।

আজ (সোমবার) কার্তিক পা রেখেছে ৩৫ বছরে। উইকেটরক্ষক এই ব্যাটসম্যানকে জন্মদিনের শুভেচ্ছা জানাতে গিয়ে সতীর্থ রোহিত শর্মা ফের টেনে আনলেন সেই নিদাহাস ট্রফি প্রসঙ্গ। শেষ বলে ছক্কা মেরে বাংলাদেশের হৃদয় ভাঙা কীর্তির জন্য তাকে আরও একবার ধন্যবাদ জানালেন রোহিত।

নামের আদ্যক্ষর ধরে দিনেশ কার্তিকের ডাক নাম 'ডিকে'। রোহিত সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে তার সঙ্গে একটি ছবি পোস্ট করে ক্যাপশনে লিখেছেন, ‘শুভ জন্মদিন ডিকে বাবা। শেষ বলে ওই ছক্কার জন্য ধন্যবাদ।’

bd

প্রসঙ্গত, ২০১৮ সালের ১৮ মার্চ প্রেমাদাসা স্টেডিয়ামে নিদাহাস ট্রফির ফাইনালে মুখোমুখি হয়েছিল বাংলাদেশ আর ভারত। ম্যাচে ১৬৬ রানের চ্যালেঞ্জিং এক পুঁজিই গড়েছিল বাংলাদেশ।

জবাবে ১৩৩ রান তুলতে ৪ ‍উইকেট হারানো রোহিত শর্মার নেতৃত্বাধীন ভারত একটা সময় ছিল হারের শঙ্কায়। শেষ দুই ওভারে ভারতের দরকার ছিল ৩৪ রান। কার্তিক দারুণ ব্যাটিং করে কাছাকাছি নিয়ে আসলেও শেষ বলে জিততে হলে ৫ রান করতে হতো ভারতের।

সৌম্য সরকারের ওই ওভারে শেষ বলটি বাউন্ডারি না হলেই ট্রফি জিতে যায় বাংলাদেশ। কিন্তু শেষ বলে অসাধ্য সাধন করে বসেন কার্তিক। চাপের মুখে ছক্কা হাঁকিয়ে ম্যাচ বের করে নিয়ে আসেন। ভাঙেন ১৮ কোটি বাংলাদেশির হৃদয়।

এমএমআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]