টি-টোয়েন্টি দিয়ে ক্রিকেট ফিরছে অস্ট্রেলিয়ায়

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০২:১৪ পিএম, ০৪ জুন ২০২০

করোনা ভাইরাসের কবলে প্রায় দুই মাস বন্ধ থাকার পর আবারও প্রতিযোগিতামূলক ক্রিকেট ফিরছে অস্ট্রেলিয়ায়। ডারউইনে চলতি সপ্তাহের শেষে ছুটির দিনে শুরু হচ্ছে একটি টি-টোয়েন্টি টুর্নামেন্ট।

রাউন্ড রবিন টি-টোয়েন্টি এই আসরের নাম 'সিডিইউ টপ এন্ড টি-টোয়েন্টি'। রানীর জন্মদিন উপলক্ষ্যে আগামী ৬-৮ জুন এই টুর্নামেন্টটি হবে ১৫ ম্যাচের। এতে ৫০০ দর্শকও মাঠে ঢোকার অনুমতি পাবেন। কেননা গত ২১ মে থেকে উত্তর রাজ্যে কোনো করোনা আক্রান্ত রোগী পাওয়া যায়নি।

এই টুর্নামেন্টে সাতটি ডারউইন প্রিমিয়ার গ্রেড ক্লাব অংশ নেবে। অংশ নেবে একটি আমন্ত্রিত একাদশও। যেটি গঠিত হবে উত্তর রাজ্যের এশিয়া কাপ প্রতিযোগিতা থেকে। এই টুর্নামেন্ট দিয়েই মাঠে ক্রিকেট ফেরার একটা রিহার্সেল হয়ে যাবে অস্ট্রেলিয়ার।

ম্যাচগুলো আয়োজিত হবে এনটি ক্রিকেট এবং চার্লস ডারউইন ইউনিভার্সিটির যৌথ উদ্যোগে। ভেন্যু-মারারা ক্রিকেট গ্রাউন্ড, গার্ডেনস ওভাল এবং কাজালিজ ওভাল।

নির্বাচিত কিছু ম্যাচ বিশ্বজুড়ে দর্শকরা সরাসরি দেখতে পাবেন 'মাইক্রিকেট' ফেসবুক পেজের মাধ্যমে। এর মধ্যে থাকবে সেমিফাইনাল এবং ৮ জুনের গ্র্যান্ড ফাইনাল।

টি-টোয়েন্টি কার্নিভালের পর ১৪ রাউন্ডের ডারউইন অ্যান্ড ডিস্ট্রিক্ট ওয়ানডে মৌসুম শুরু হবে। যেটা শেষ হবে ১৯ সেপ্টেম্বর ফাইনালের মাধ্যমে।

আন্তর্জাতিক ক্রিকেটও মাঠে ফেরানোর প্রস্তুতি চলছে অস্ট্রেলিয়ায়। চলতি সপ্তাহ থেকে অনুশীলন শুরু করেছেন ডেভিড ওয়ার্নার, স্টিভেন স্মিথের মতো তারকা ক্রিকেটাররা। জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের সূচিও চূড়ান্ত করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

এমএমআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]