নেই রুট, মুখোমুখি লড়াইয়ে স্টোকস-বাটলার

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০১:০৬ পিএম, ০১ জুলাই ২০২০

দীর্ঘ বিরতির পর আগামী সপ্তাহে মাঠে ফিরছে আন্তর্জাতিক ক্রিকেট। চলতি মাসের ৮ তারিখ তিন ম্যাচ সিরিজের প্রথমটিতে মুখোমুখি হবে স্বাগতিক ইংল্যান্ড ও সফরকারী ওয়েস্ট ইন্ডিজ। এ সিরিজের মধ্য দিয়ে প্রায় চার মাস পর দেখা মিলবে আন্তর্জাতিক ক্রিকেটের।

সিরিজকে সামনে রেখে এরই মধ্যে নিজেদের স্কোয়াডের খেলোয়াড়দের দুই ভাগ করে একটি প্রস্তুতি ম্যাচ খেলেছে ওয়েস্ট ইন্ডিজ। বৃষ্টির বাগড়ায় পড়েছে তাদের দ্বিতীয় প্রস্তুতি ম্যাচ। ক্যারিবীয়দের ধারাবাহিকতায় মূল সিরিজের আগে একটি তিনদিনের প্রস্তুতি ম্যাচ খেলবে ইংল্যান্ডও।

বুধবার বাংলাদেশ সময় বিকেল ৪টায় সাউদাম্পটনের আগাস বোলে স্কোয়াডের ২৭ জন খেলোয়াড়ে দুই দলে ভাগ করে তিনদিনের প্রস্তুতি ম্যাচটি খেলবে ইংল্যান্ড। এ ম্যাচের দুই দলের নেতৃত্বে থাকবেন বেন স্টোকস এবং জস বাটলার।

পারিবারিক কারণে সিরিজের প্রথম ম্যাচটি খেলতে পারবেন না নিয়মিত অধিনায়ক জো রুট। ফলে এই প্রস্তুতি ম্যাচেই নেই তিনি। তাই তার অবর্তমানে অধিনায়কের দায়িত্ব পাওয়া স্টোকস এবং সহ-অধিনায়ক হওয়া জস বাটলার নিজ নিজ দল নিয়ে মুখোমুখি হবেন প্রস্তুতি ম্যাচে।

টিম স্টোকস: ডমিনিক সিবলি, কিটন জেনিংস, জ্যাক ক্রাওলি, জনি বেয়ারস্টো, বেন স্টোকস (অধিনায়ক), বেন স্টোকস, বেন ফোকস, মঈন আলি, লুইস গ্রেগরি, ক্রেইগ ওভারটন, জ্যাক লিচ, ওলি স্টোন, জেমস অ্যান্ডারসন এবং সাকিব মাহমুদ।

টিম বাটলার: ররি বার্নস, জেমস ব্রেসি, জো ডেনলি, ড্যান লরেন্স, অলি পোপ, জস বাটলার (অধিনায়ক), স্যাম কুরান, ক্রিস ওকস, ডমিনিক বেস, মার্ক উড, জোফরা আর্চার, স্টুয়ার্ট ব্রড, ম্যাথু পার্কিনসন এবং অলি রবিনসন।

এসএএস/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]