বিশ্বকাপ বিক্রি : সাঙ্গাকে ১০ ঘণ্টা জিজ্ঞাসাবাদ, ভক্তদের বিক্ষোভ

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১১:৫৮ এএম, ০৩ জুলাই ২০২০

শুরুতে যতটা হালকা ছিল বিষয়টা, এখন আর তা নেই। ক্রমেই জটিল হচ্ছে ২০১১ সালের বিশ্বকাপ ফাইনাল বিক্রির অভিযোগ। শ্রীলঙ্কার সাবেক ক্রীড়ামন্ত্রী মাহিন্দনন্দার দাবি, ২০১১ সালে ভারতের কাছে বিশ্বকাপ ফাইনালটি ইচ্ছে করেই হেরেছে শ্রীলঙ্কা ক্রিকেট দল, মূলত সেটি বিক্রি করে দিয়েছিল লঙ্কানরা।

প্রাথমিকভাবে এটিকে হয়তো তেমন গুরুত্ব দেয়া হয়নি। তবে শ্রীলঙ্কা সরকার এবার তোরজোড় শুরু করেছে সেই ফাইনাল বিষয়ে তদন্তের জন্য। যে লক্ষ্যে এরই মধ্যে শ্রীলঙ্কা দলের তখনকার প্রধান নির্বাচক অরভিন্দ ডি সিলভা এবং বাঁহাতি ওপেনার উপুল থারাঙ্গাকে জিজ্ঞাসাবাদ করেছে বিশেষ তদন্ত ইউনিট।

সে ধারাবাহিকতায় বৃহস্পতিবার সেই ফাইনালের অধিনায়ক কুমার সাঙ্গাকারাকেও তলব করা হয়েছিল জিজ্ঞাসাবাদের জন্য। স্বাভাবিকভাবেই সেখানে গিয়েছেন সাঙ্গা। কিন্তু পরে আর পরিস্থিতি স্বাভাবিক থাকেনি। প্রায় ১০ ঘণ্টা ধরে চলে তার জিজ্ঞাসাবাদ। যার জের ধরে বিক্ষোভ প্রতিবাদ করেছেন শ্রীলঙ্কার ভক্ত-সমর্থকরা। সাবেক ক্রিকেটারদের একপ্রকার হেনস্থার অভিযোগ করেছেন তারা।

জিজ্ঞাসাবাদ শেষে বেরিয়ে সংবাদমাধ্যমকে সাঙ্গাকারা বলেছেন, ‘আমি এখানে নিজের জবানবন্দি দিতে এসেছিকাম। কারণ খেলাটার প্রতি আমার দায়িত্ববোধ ও সম্মান আছে। মহিন্দানন্দ আলুথাগমাগে যে অভিযোগ তুলেছেন, আশা করি তদন্তে সে বিষয়ে সকল সত্য উদ‌ঘাটিত হবে।’

জবানবন্দিতে কী বলেছেন কিংবা কোন বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হয়েছে, এ বিষয়ে কিছু বলেননি সাঙ্গাকারা। যেমনটা বলেননি আগের দুইজন অর্থাৎ অরভিন্দ ডি সিলভা ও উপুল থারাঙ্গা। তবে অরভিন্দের জবানবন্দির সূত্র ধরেই থারাঙ্গাকে জিজ্ঞাসাবাদের জন্য ডেকেছিল বিশেষ তদন্ত ইউনিট।

এসএএস/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]