স্বামীর বোলিংয়ে কিপিং করছেন স্ত্রী (ভিডিও)

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০১:২৮ পিএম, ০৪ জুলাই ২০২০

ক্রিকেট মাঠে মজাদার ও বিচিত্র কত ঘটনাই ঘটে প্রতিনিয়ত। তবে একই ম্যাচে স্বামী-স্ত্রীর খেলার ঘটনা পাওয়া যাবে না খুব একটা। শুধু তাই নয় স্বামী ফিন সদরাঙ্গানির বোলিংয়ে উইকেটকিপিংয়ের দায়িত্ব সামলেছেন স্ত্রী শরন্য সদরাঙ্গানি। ইউরোপিয়ান ক্রিকেট সিরিজ (ইসিএস) টি-টেন লিগের কুমারফিল্ড লেগে ঘটেছে এই ঘটনা।

ইসিএস টি-টেন লিগে প্রথম নারী ক্রিকেটার হিসেবে খেলার মাধ্যমে আগেই ইতিহাস গড়েছিলেন শরন্য। এবার তিনি ও তার স্বামী মিলে জন্ম দিয়েছেন বিচিত্র ঘটনার। কেএসভি ক্রিকেট দলের হয়ে খেলেছেন অফস্পিনার ফিন ও উইকেটরক্ষক শরন্য। তাদের একই দলে খেলা ও বোলিং-কিপিংয়ের ভিডিও ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

শুক্রবার কুমারফিল্ড লেগের হয়েছে চারটি ম্যাচ। যার মধ্যে দুইটিই ছিল কেএসভি ক্রিকেট এর। সেমিফাইনাল ম্যাচে পিএসভি হান মানডেনের বিপক্ষে ৫ উইকেটে জিতেছে ফিন-শরন্যদের কেএসভি। পরে ফাইনাল ম্যাচে ১৭ রানের জয়ে চ্যাম্পিয়ন হয়ে স্বামী-স্ত্রীর দল।

তবে শরন্য কিপিং করেছেন সেমিফাইনাল ম্যাচে। এ ম্যাচে এক ওভার বোলিং করে ১৬ রান খরচ করেছেন তার স্বামী ফিন। এর আগে এসসি ইউরোপা ক্রিকেট দলের বিপক্ষেও ফিনের বোলিংয়ে কিপিং করেছেন শরন্য। সেই ম্যাচে ২ ওভারে মাত্র ৯ রান খরচায় ২ উইকেট শিকার করেছিলেন ফিন।

এ ফিন-শরন্য জুটির একটি মজার বিষয় হচ্ছে, বিয়ের পর সাধারণত স্বামীর পদবি যুক্ত হয় স্ত্রীর সঙ্গে। কিন্তু ফিন-শরন্যর বেলায় হয়েছে উল্টো। বিয়ের আগে ফিনের পুরো নাম ছিল ফিন ক্লেইসল। শরন্যকে বিয়ের পর নিজের পদবি বদলে তিনি হয়েছেন শরন্য সদরাঙ্গানি।

এসএএস/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]