আইপিএলের আয়োজক হতে চায় নিউজিল্যান্ডও

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৬:৪৫ পিএম, ০৬ জুলাই ২০২০

করোনাভাইরাসের কারণে এখনও নিশ্চিত নয়, চলতি বছর আইপিএল আয়োজন করা সম্ভব হবে কি না। ২৯ মার্চ শুরু করার কথা থাকলেও ভারতব্যাপি লকডাউনের কারণে বেশ কয়েকবার তারিখ পরিবর্তন করার পর এখন অনিশ্চিত টুর্নামেন্টটি আয়োজন করা। ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই চাচ্ছে, টি-টোয়েন্টি বিশ্বকাপ না হলে সেপ্টেম্বর-অক্টোবরে আইপিএল আয়োজন করতে।

কিন্তু ভারতে এখনও করোনার যে পরিস্থিতি, তাতে আইপিএল আয়োজন কতটা নিরাপদ হবে, বিদেশি ক্রিকেটাররা আসতে পারবে কি না, তা নিয়ে যথেষ্ট সংশয় রয়েছে।

তবে, আইপিএল আয়োজনের জন্য ভারতকে প্রস্তাব দিয়ে রেখেছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড এবং আরব আমিরাত। যদিও বিসিসিআই, এই দুই দেশের প্রস্তাবকে নাকচ করে দিয়েছে। এবার বিসিসিআই নিজেরাই জানালো, আইপিএল আয়োজন করার জন্য তাদেরকে প্রস্তাব দিয়েছে নিউজিল্যান্ড।

তবে, যত প্রস্তাব কিংবা যত আলোচনাই হোক, আইপিএল আয়োজন তখনই সম্ভব হবে, যদি টি-টোয়েন্টি বিশ্বকাপ স্থগিত করার ঘোষণা আসে। যদিও ভারতীয় ক্রিকেট বোর্ড এরই মধ্যে সেপ্টেম্বরের শেষ সপ্তাহ থেকে নভেম্বরের প্রথম সপ্তাহকে এবারের আইপিএলের জন্য সূচি তৈরি করে নিচ্ছে।

বিসিসিআইয়ের প্রথম লক্ষ্য হচ্ছে, আইপিএল ভারতেই আয়োজন করার। কিন্তু দেশটিতে যেভাবে করোনাভাইরাসের বিস্তার ঘটছে, সে কারণে আইপিএল ভারতে আয়োজন করা সম্ভব নাও হতে পারে। কারণ, যুক্তরাষ্ট্র, ব্রাজিলের পর করোনা সংক্রমেনে তৃতীয় বৃহত্তম দেশ এখন ভারত। ৭ লাখের বেশি করোনা আক্রান্ত এখন ভারতে।

বিসিসিআইয়ের এক সিনিয়র কর্মকর্তা পিটিআইকে বলেন, ‘আইপিএল ভারতের মাটিতে আয়োজন করাটা আমাদের প্রথম লক্ষ্য। যদি কোনো কারণে এখানে আইপিএল আয়োজন করা সম্ভব না হয়, তাহলে আমরা বিদেশের মাটিতে টুর্নামেন্টটি আয়োজনের চিন্তা করবো। শ্রীলঙ্কা, আরব আমিরাতের পর এখন নিউজিল্যান্ডও আমাদেরকে প্রস্তাব দিয়ে রেখেছে, আইপিএল আয়োজন করার জন্য।’

সেই কর্মকর্তা আরও বলেন, ‘আমরা আমাদের সব স্টেকহোল্ডারদেরর (ব্রডকাস্টার, ফ্রাঞ্চাইজি মালিক ইত্যাদি) সঙ্গে বৈঠকে বসে সিদ্ধান্ত নেবো এ ব্যাপারে। খেলোয়াড়দের নিরাপত্তাই সবার আগে। এর সঙ্গে কোনো আপোষ করবো না আমরা।’

আইএইচএস/

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]